‘সাংসদ জিতিয়ে নিয়ে গেল, পরে একদিনও এসেছে?’ কাশীপুরে প্রশ্ন মমতার

‘সাংসদ জিতিয়ে নিয়ে গেল, পরে একদিনও এসেছে?’ কাশীপুরে প্রশ্ন মমতার

2f41755e00ed58718039621c949ad61a

কাশীপুর: পুরুলিয়ার পাড়া বিধানসভা কেন্দ্রে জনসভা করার পর কাশীপুরে জনসভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বিজেপিকে এক হাত নিয়ে সাধারণ মানুষের কাছে প্রশ্ন করেছেন যে, লোকসভা নির্বাচনে বিজেপি জেতার পর তাদের সাংসদ এখানে এসেছেন কিনা! একই সঙ্গে বিজেপি যে মিথ্যে কথা বলে সেই প্রসঙ্গ তুলে আরো একবার তাদের একহাত নিয়েছেন নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেস প্রার্থী।

এদিন কাশীপুরে জনসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে হারিয়ে সাংসদ জিতিয়ে গেল বিজেপি। কিন্তু নির্বাচনের পর সেই সাংসদ এখানে একবারও এসেছে, প্রশ্ন করলেন তিনি। পাশাপাশি বললেন, কাশীপুরের মানুষের খবর নেয় না বিজেপি, এখানে সব কলকারখানা বন্ধ করে দিয়েছে এবং রেলের বেসরকারিকরনের চেষ্টা করছে। কিন্তু সেটা তিনি কখনোই হতে দেবেন না বলে এদিন আরো একবার আশ্বস্ত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আগামী এক বছরের মধ্যে পুরুলিয়ার ৫০ শতাংশ মানুষের কাছে জল পৌঁছে দেবেন বলেও দাবি করেছেন তিনি। জলস্বপ্ন প্রকল্পের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, এই প্রকল্পের মাধ্যমে পানীয় জল ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে এবং আগামী কয়েক বছরের মধ্যেই ১০০ শতাংশ মানুষ পরিষেবা পেয়ে যাবেন। একই সঙ্গে যারা রাজ্যের বাইরে কাজ করছেন তাদের উদ্দেশ্যে মমতা বলেন, যত তাড়াতাড়ি সম্ভব রাজ্যে ফিরে আসতে পারেন তারা কারণ এখানে অনেক কাজের সুযোগ তৈরি হচ্ছে। বাংলায় কাজের অভাব হবে না বলে এদিন দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন- কেন্দ্রের পাঠানো টাকা গিয়েছে ভাতিজা অ্যান্ড কোম্পানির ঘরে, তোপ শাহের

এর পাশাপাশি ভারতীয় জনতা পার্টির শিবিরকে এক হাত নিয়ে তিনি বলেন, বিজেপি শুধুমাত্র দাঙ্গা পূজা করে, কিন্তু এই বাংলায় তাদের কোন জায়গা নেই। একইসঙ্গে তিনি জানান, শিক্ষকের সংখ্যা দ্বিগুণ করা হবে, নার্সের সংখ্যা বৃদ্ধি করা হবে। এছাড়াও মে মাস থেকে সব মহিলাদের ৫০০ টাকা দেওয়া হবে, কৃষক মারা গেলে ২ লক্ষ টাকা। এ বার সরকার এলে এক একর জমি প্রতি টাকা বাড়িয়ে ১০ হাজার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *