পদত্যাগ করছেন না কেন! শিশিরের সাংসদ পদ বাতিলের দাবি তৃণমূলের

পদত্যাগ করছেন না কেন! শিশিরের সাংসদ পদ বাতিলের দাবি তৃণমূলের

a2b96f187aed79dbe9414a40f6eb07a8

কলকাতা: শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর বলেছিলেন নিজের বাড়িতে পদ্ম ফোটাবেন। সেই অনুযায়ী ইতিমধ্যেই ভাই সৌমেন্দু অধিকারীর এবং বাবা শিশির অধিকারী পদ্ম শিবিরে যোগদান করেছেন। এখন সাংসদ দিব্যেন্দু অধিকারী পদ্ম শিবিরে যোগ দেওয়া হয়তো সময়ের অপেক্ষা। শিশির অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরবর্তী ক্ষেত্রে বাংলার রাজনৈতিক উত্তাপের পারদ আরও বেড়েছে। এবার তাঁর সাংসদ পদ বাতিলের দাবিতে সরব হল তৃণমূল কংগ্রেস। এই প্রেক্ষিতে লোকসভার স্পিকার ওম বিড়লাকে ইতিমধ্যেই চিঠি দিচ্ছে ঘাসফুল শিবির।

তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় শিশির অধিকারীকে উদ্দেশ্য করে চরম কটাক্ষ করে বলেছেন, তৃণমূল কংগ্রেসের প্রতীকে সাংসদ হওয়া সত্বেও পদ ত্যাগ না করে দলবদল করছেন একজন সাংসদ। যদি দলবদল করতেই হয় তাহলে পদত্যাগ কেন করছেন না এই প্রশ্ন তোলেন তিনি। পার্থর কথায়, যারা দলবদল করবেন তারা করতেই পারেন কারণ সেটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। এতদিন ধরে দলের ক্ষমতা ভোগ করার পর এখন নির্বাচনের আগেই তারা দলবদল করছেন। কিন্তু দল ছাড়ার আগে কেন পদত্যাগ করছেন না এই নিয়ে প্রশ্ন তোলেন তিনি। কিসের ভয় কাজ করছে সেটা জানতে চান পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য, এর আগে বর্ধমান পূর্বের সাংসদ সুনিল মন্ডলের বিরুদ্ধেও এমন প্রশ্ন তুলেছিল তৃণমূল কংগ্রেস। সেই প্রসঙ্গেও এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ বলেন, তিনি শুনেছেন সুনীলের ছেলেও নাকি বিজেপিতে যাবেন। তবে যাওয়ার আগে যেন পদত্যাগ করে যান সেটাই চান তিনি। 

আরও পড়ুন- কেন্দ্রের পাঠানো টাকা গিয়েছে ভাতিজা অ্যান্ড কোম্পানির ঘরে, তোপ শাহের

প্রসঙ্গত, অমিত শাহের রবিবাসরীয় সভায় যোগ দেওয়ার জন্য আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল কাঁথির তৃণমূল কংগ্রেস সাংসদ তথা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীকে। সেই অনুযায়ী ভারতীয় জনতা পার্টিতে আনুষ্ঠানিকভাবে নাম লেখালেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। শুভেন্দু অধিকারীর দলত্যাগের পরেঈ অধিকারী পরিবারকে নিয়ে সতর্ক হয়েছিল তৃণমূলও। ৮৪ বছর বয়সী শিশির অধিকারীকে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের নানা দায়িত্ব থেকে সরানো হয় বয়সের কারণ দেখিয়ে। তারপর থেকে দলবদলের বিষয়ে আর তেমন রাখঢাক করেননি কোনো পক্ষই। “বাংলার শিক্ষিত বেকারদের জন্য লড়াই করব। আমরা আপনাদের সঙ্গে আছি”, গেরুয়া পতাকা হাতে নিয়ে সভা মঞ্চ থেকে এমনটাই জানিয়েছেন প্রবীণ নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *