মারাত্মক বাড়ছে সংক্রমণ! করোনা আবহে ভোট বন্ধের দাবি, পিপিই পরে প্রতিবাদ

মারাত্মক বাড়ছে সংক্রমণ! করোনা আবহে ভোট বন্ধের দাবি, পিপিই পরে প্রতিবাদ

e793253e0a645cfcb56a5c92b1a31b46

কলকাতা: করোনাভাইরাস দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় দেশে সংক্রমণ মারাত্মক পর্যায়ে বেড়ে গিয়েছে। ২০২০ সালে দিনপ্রতি সংক্রমণ যতটা হয়নি, চলতি বছর ইতিমধ্যেই সমস্ত রেকর্ড ভেঙে গিয়েছে। গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন দেশের কমপক্ষে ১,১৫,০০০ মানুষ! হু হু করে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এই পরিস্থিতিতে রাজ্যের ভোট বন্ধের ডাক দিয়ে প্রতিবাদে সামিল বেশ কয়েকজন মানুষ। করোনাভাইরাস পরিস্থিতি পশ্চিমবঙ্গেও খুব একটা সুখকর নয়। তাই অবিলম্বে ভোট বয়কটের ডাক দিচ্ছে তারা। এদিন নির্বাচন কমিশনের সামনে পিপিই কিট করে প্রতিবাদ জানায় বেশ কয়েকজন। তারা নিজেদের অরাজনৈতিক বলে দাবি করেছে।

যারা নির্বাচন কমিশনের সামনে এই ধরনের প্রতিবাদ করছেন তাদের হাতে রয়েছে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড। তাতে লেখা রয়েছে, “ভোটের জন্য লোলুপ/করোনায় মুখে কুলুপ”, আবার একটি প্ল্যাকার্ডে লেখা রয়েছে, “দাড়ি হোক বা প্লাস্টার/সবই লোক ঠকানোর মাস্টার”। আবার অন্য একটি প্ল্যাকার্ড বলছে, “বাঙালি যদি করতে পারে আপস দুর্গাপুজোর সাথে/ভোট পুজোটাও পিছতে পারে দায়িত্ব নিয়ে হাতে”। বিষয় হল, করোনাভাইরাস পরিস্থিতি খারাপ দিকে গেলেও এখনো পর্যন্ত জায়গায় জায়গায় চলছে দেদার মিটিং এবং মিছিল, যেখানে মাস্ক পরা তে দূর, সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না। ইতিমধ্যে পরিস্থিতি আরও খারাপ হবে বলে আশঙ্কা করেছে চিকিৎসক মহল। দেশের বিভিন্ন রাজ্যের ইতিমধ্যেই জারি হয়েছে নাইট কারফিউ এবং আংশিক লকডাউন। কিন্তু সার্বিক পরিস্থিতি বদলাতে যে মানুষকে সচেতন হতে হবে তার বার্তা দিচ্ছেন এই প্রতিবাদীরা। 

আরও পড়ুন- ন্যূনতম ২০০ আসন চাই! শাসন করলে পাল্টা শাসনের হুঁশিয়ারি মমতার

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৫ হাজার ৭৩৬ জন।  গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯৬ হাজার ৯৮২।  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৮৫৬ জন। গতকাল দৈনিক সুস্থতার সংখ্যা ছিল ৫০ হাজার ১৪৩ জন। দেশে মৃত্যুর হার ১.৩০ শতাংশ। দেশে সুস্থতার হার ৯২.১১ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *