নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে কালীঘাট মন্দির, গর্ভগৃহে প্রবেশ করা যাবে না

নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে কালীঘাট মন্দির, গর্ভগৃহে প্রবেশ করা যাবে না

f13f28a0346ed3594caa83769faa2fd7

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছিলেন যে রাজ্যে লকডাউন কার্যকরী হয়নি, বিশেষ কয়েকটি ক্ষেত্রে বিধি-নিষেধ লাগু হয়েছে। সেই প্রেক্ষিতে রাজ্যের তথা শহরের মন্দিরগুলি এতদিন বন্ধ ছিল। কিন্তু আজ থেকে খুলে গেল কালীঘাট মন্দিরের দরজা। দিনের নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে মন্দির যদিও গর্ভগৃহে প্রবেশ করা যাবে না এখনই। এমনটাই জানিয়ে দিয়েছে কালীঘাট টেম্পেল কমিটি।

জানানো হয়েছে, সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে কালীঘাট মন্দির কিন্তু গর্ভগৃহে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। রাজ্যের করোনা ভাইরাস সংক্রমণ নিম্নগামী হলেও এখনো পর্যন্ত পুরোপুরি আশ্বস্ত হতে পারছে না কেউ। সেই কারণেই মন্দিরের গর্ভগৃহে এখনই কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে কালীঘাট টেম্পেল কমিটি।

 

আরও  পড়ুন- সিঁদুর পরে অসত্য তথ্য! নুসরতের বিরুদ্ধে তদন্তের দাবিতে স্পিকারকে চিঠি BJP সাংসদের

রাজ্য সরকার সংক্রমণ রোধে যে নিষেধাজ্ঞা জারি করেছিল তার জন্যই এতদিন বন্ধ ছিল মন্দির। তবে এখন ভক্ত এবং জনসাধারণের জন্য মন্দির প্রাঙ্গণ খুলে দেওয়া হলেও গর্ভগৃহে প্রবেশে নিষেধাজ্ঞা জারি বহাল রাখা হয়েছে।  তবে মন্দিরে প্রবেশের ক্ষেত্রে ও একাধিক নিয়মকানুন মানতে হবে বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে। করোনাভাইরাস নিয়ম বিধি মেনেই মন্দিরে ঢুকতে হবে এবং দূর থেকে দর্শন করে বেরিয়ে যেতে হবে। 

আরও পড়ুন- শিশু সুরক্ষায় উদ্বিগ্ন রাজ্য, তৃতীয় ঢেউ মোকাবিলায় গঠিত হল ১০ সদস্যের বিশেষজ্ঞ কমিটি

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ভাইরাস আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৭৯ জন। এই একই সময়ে করোনাকে হারিয়ে জয়ী হয়েছেন ২ হাজার ১১৩ জন। গত একদিনে রাজ্যে মৃত্যুর সংখ্যা ৪২। মৃতদের মধ্যে ১০ জন উত্তর ২৪ পরগনার, ৯ জন কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও হুগলির। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৩৯০। তথ্য বলছে, রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে এখনও সবথেকে উদ্বেগজনক অবস্থায় রয়েছে উত্তর ২৪ পরগনা। কারণ সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন সর্বাধিক ২৯৫ জন, এর পরে রয়েছে পূর্ব মেদিনীপুর, সেখানে আক্রান্ত ১৭৮ জন। কলকাতা শহরের আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭১-এ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *