ভ্যাকসিন সিন্ডিকেট চলছে, জড়িত শাসক দল! কসবা কাণ্ডে মুখ খুললেন দিলীপ

ভ্যাকসিন সিন্ডিকেট চলছে, জড়িত শাসক দল! কসবা কাণ্ডে মুখ খুললেন দিলীপ

54c095451ffaa8c5fda6ceec4fcf5086

কলকাতা: গতকাল কার্যত শহরে তোলপাড় ফেলে দিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মিমি চক্রবর্তী। কলকাতার কসবায় ভুয়ো টিকাকরণ ক্যাম্পের হদিস মিলেছে তাঁর কারণেই। এরপর থেকেই শহর তাতা রাজ্যজুড়ে আতঙ্কের পরিস্থিতি সৃষ্টি হয়েছে কারণ জাল ভ্যাকসিন সব জায়গায় ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা। এই ইস্যুতে এবার মুখ খুললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি দাবি করলেন, রাজ্যে ভ্যাকসিন সিন্ডিকেট চলছে এবং এতে শাসক দলের নেতাকর্মীরা জড়িয়ে রয়েছেন।

দিলীপের বক্তব্য, “টাকা উপার্জন করার জন্য দলের লোকেরা প্রতারণা চক্রের সঙ্গে জড়িয়ে পড়েছে এবং রাজ্যে ভ্যাকসিন সিন্ডিকেট চলছে। শাসক দলের নেতাকর্মীরাও এর মধ্যে রয়েছেন বলে দাবি করেন তিনি। অন্যদিকে সাংসদ মিমি চক্রবর্তী সম্পর্কে তিনি মন্তব্য করেন, তিনি জেনে শুনে এই ঘটনায় জড়িয়েছেন কিনা তা তাঁর জানা নেই তবে, তাঁর সতর্ক থাকা উচিত ছিল। বিজেপি এর আগে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল যে তারা রাজ্যে ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছে। এই ক্ষেত্রে সরাসরি নিশানা করা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। এবার শহরের বুকে এত বড় ঘটনাকে কেন্দ্র করে আবারো রাজ্যে বাড়ছে রাজনৈতিক উত্তাপ। একই সঙ্গে সাধারণ মানুষের মনে আতঙ্ক সৃষ্টি হচ্ছে ভ্যাকসিন নিয়ে। এক্ষেত্রেও রাজ্যের শাসক দলকেই কাঠগড়ায় তুলছে পদ্ম বাহিনী।

আরও পড়ুন- সাংবিধানিক সীমা লঙ্ঘন করেছেন রাজ্যপাল, লোকসভার স্পিকারের কাছে নালিশ অধ্যক্ষ বিমানের

প্রসঙ্গত, কলকাতার বুকে ভুয়ো ভ্যাকসিন কেন্দ্রর নেপথ্যে রয়েছে দেবাঞ্জন দেব নামে ২৮ বছরের এক যুবকের চক্রান্ত৷ যিনি আইএএস অফিসারের ভেক ধরে গোটা কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন৷ দেবাঞ্জন দেব সম্পর্কে উঠে এল আরও কিছু চাঞ্চল্যকর তথ্য৷ জানা গিয়েছে, শুধু ভুয়ো কাগজ নিয়ে আইএএস অফিসারের তকমাই লাগাননি, কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার নাম করে বেশ কিছু ছেলে-মেয়ের পরীক্ষাও নিয়েছিলেন তিনি৷ গত ২২ জুন কসবার ১০৭ নম্বর ওয়ার্ডে একটি ভ্যাকসিন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল৷ তৃতীয় লিঙ্গের মানুষ, রূপান্তরকামী, বিশেষভাবে সক্ষম কিছু বাচ্চা ও দুঃস্থদের সেখানে টিকা দেওয়ার আয়োজন করা হয়। ওই ক্যাম্পে উপস্থিত ছিলেন মিমিও। সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে সেখান থেকে ভ্যাকসিনের প্রথম ডোজও নেন যাদবপুরের তৃণমূল সাংসদ। এর পরেই চাঞ্চল্যকর তথ্য সামনে আসে। জানা যায়, এই টিকাকরণ কেন্দ্রটি কলকাতা পুরসভার অনুমতি ছাড়াই চলছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *