লোকাল ট্রেন খুলছে? কী বললেন মুখ্যমন্ত্রী?

লোকাল ট্রেন খুলছে? কী বললেন মুখ্যমন্ত্রী?

1104596530e927bf1499015ca463a38e

কলকাতা: রাজ্যের করোনা ভাইরাস পরিস্থিতি সামাল দেওয়ার জন্য একাধিক বিধি নিষেধ জারি করেছে রাজ্য সরকার। বিগত প্রায় এক মাস ধরে বন্ধ রয়েছে ট্রেন পরিষেবা। মেট্রো সম্প্রতি নিয়ম মেনে কিছুটা চালু হলেও লোকাল ট্রেন এখনও বন্ধ। ইতিমধ্যেই ট্রেন চালাতে বলে বিক্ষোভ প্রদর্শন হয়েছে রাজ্যে। আদতে ট্রেন কবে খুলবে? এই ব্যাপারে আজ একটা ইঙ্গিত দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দ্রুত যে খুলছে না তা স্পষ্ট করলেন তিনি।

এদিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এই প্রসঙ্গে বলেন, এখনই লোকাল ট্রেন চালালে করোনা আরো ছড়িয়ে পড়তে পারে। বাংলার করোনা পরিস্থিতি সামলানোর পরেই লোকাল ট্রেন চালুর কথা ভাবা হবে বলে জানান তিনি। মমতা কথায়,  ট্রেন বন্ধ থাকলেও বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ায় পণ্য পরিবহনে সেই ভাবে সমস্যা হচ্ছে না। কারণ, সব্জি-সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী সড়ক পথে পরিবহণে ছাড় দেওয়া রয়েছে। উল্লেখ্য গত ছয় মে থেকে রাজ্যে লোকাল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত বিধি নিষেধ জারি থাকবে রাজ্যে বলে আগেই জানান হয়েছিল। এই সময় শুধু ট্রেন নয়, বাস, লঞ্চ ইত্যাদি গণপরিবহণ ব্যবস্থা পুরোপুরি বন্ধ রয়েছে। 

আরও পড়ুন- রাজভবন অনুমোদন দেয়নি, যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাসের মেয়াদ বাড়াল রাজ্য

এদিকে, লোকাল ট্রেন চালুর দাবিতে গত কয়েকদিন ধরেই বিভিন্ন স্টেশনে বিক্ষোভ দেখিয়েছেন যাত্রীরা। লোকাল ট্রেন না চললে পেট চলবে না, এই দাবিতে বুধবার সকালে রেল অবরোধ করেছিল স্থানীয় মানুষ৷ আজ, বৃহস্পতিবারও লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভে উত্তাল হয় সোনারপুর থেকে শুরু করে শিয়ালদহ দক্ষিণ শাখা। বুধবারেও বিক্ষোভ চলে মল্লিকপুর স্টেশন সংলগ্ন এলাকায়। সব মিলিয়ে একটা উত্তেজক পরিস্থিতি। তবে এখনই যে ট্রেন পরিষেবা চালু হচ্ছে না, তা এদিন একেবারে স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *