Fake Vaccination: জোরাল হচ্ছে সিবিআই তদন্তের দাবি, শাসকদলের চাপ বাড়াচ্ছে বিজেপি

Fake Vaccination: জোরাল হচ্ছে সিবিআই তদন্তের দাবি, শাসকদলের চাপ বাড়াচ্ছে বিজেপি

747445ec4b2e30cc5a1b6d46115478cf

কলকাতা: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে ইতিমধ্যেই একের পর এক বিস্ফোরক তথ্য সামনে এসেছে। কী ভাবে ভুয়ো ভ্যাকসিন মানুষকে দেওয়া হয়েছে, কী ভাবে স্টিকার জাল করা হয়েছে, সব তথ্য সামনে আসছে। এদিকে, ধৃত দেবাঞ্জনের সঙ্গে রাজ্য সরকারের একাধিক নেতাদের ছবি ভাইরাল হওয়ার পরে ব্যাপারটি আরও বেশি রাজনৈতিক হয়ে গিয়েছে। এই ঘটনা নিয়ে বিজেপি শাসক দলের চাপ বাড়াতে শুরু করেছে। জোরাল হচ্ছে সিবিআই তদন্তের দাবি। এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ সুভাষ সরকার, অশোক দিন্দা-সহ একাধিক বিধায়ককে সঙ্গে নিয়ে স্বাস্থ্য ভবনে হাজির হন। 

রাজ্যের সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিয়ে শুভেন্দু অধিকারী মন্তব্য করেছেন যে, পশ্চিমবঙ্গে টিকাকরণ নিয়ে একটা বড় ষড়যন্ত্র চলছে। এই ঘটনা তার প্রমাণ। এবার যদি কোনও অঘটন ঘটে যেত তখন বলা হত যে প্রধানমন্ত্রীর পাঠানো ভ্যাকসিনের জন্য এই ঘটনা ঘটেছে। এই মহামারির সময়ও তৃণমূল সরকার সাধারণ মানুষের জীবন নিয়ে ছেলে খেলা করছে, এমনই বক্তব্য তাঁর। ভ্যাকসিনের ইস্যু জাতীয় ইস্যু, তাই এই ঘটনায় অবিলম্বে সিবিআই তদন্তের দাবি জানাচ্ছে বিজেপি। তাদের আরও বক্তব্য, কেন্দ্রীয় সরকার আর প্রধানমন্ত্রীকে অপমান করার জন্য এই ষড়যন্ত্র করা হয়েছিল। যারা যারা এই ঘটনায় যুক্ত তাদের কঠোর শাস্তি চাই। এই সুরে এই ঘটনায় সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং সাংসদ লকেট চট্টোপাধ্যায়। বাবুল এবং লকেটের মূল বক্তব্য, সরকারের নেতাদের সঙ্গে সুসম্পর্ক না থাকলে এই ধরনের ঘটনা কোনো ভাবেই ঘটানো সম্ভব নয়। যারা এই ঘটনার সঙ্গে যুক্ত রয়েছে তাদের অবিলম্বে কঠোর থেকে কঠোরতর শাস্তি দেওয়া উচিত।

আরও পড়ুন- সাংবিধানিক সীমা লঙ্ঘন করেছেন রাজ্যপাল, লোকসভার স্পিকারের কাছে নালিশ অধ্যক্ষ বিমানের

উল্লেখ্য, ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেব বিগত এক বছর ধরে প্রতারণার পরিকল্পনা করেছিল। প্রথমে ঠিক করেছিল পিপিই কিট এবং মাস্কের ব্যবসা করবে। কিন্তু পরে রাজনৈতিক যোগাযোগ বাড়িয়ে ভ্যাকসিনের ক্যাম্পের আয়োজন করতে শুরু করে সে। জাল স্টিকার বানিয়ে বোতলের লেবেল তৈরি করেছিল সে। তাকে জিজ্ঞাসাবাদ করার পর একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। জানা গিয়েছে, এখনো পর্যন্ত প্রায় ২ হাজার জনকে জাল ভ্যাকসিন দিয়েছে সে। ইতিমধ্যেই এই ঘটনায় তার সহযোগী শান্তনু মান্না বলে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *