মুকুল কি চূড়ান্ত হলেন? PAC-র ২০ টি আবেদনপত্রই বৈধ বলে বিবেচিত

মুকুল কি চূড়ান্ত হলেন? PAC-র ২০ টি আবেদনপত্রই বৈধ বলে বিবেচিত

a0270cab2c1db628eaf5e55af09511c2

কলকাতা: রাজ্য বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির সদস্যপদের জন্য জমা পড়া কুড়িটি আবেদনপত্রের সবকটিই বৈধ বলে বিবেচিত হয়েছে। ওই কমিটির কুড়িটি পদের জন্য সমসংখ্যক মনোনয়ন জমা পড়ায় আর নির্বাচনের প্রয়োজন হবে না।এরপরে বিধানসভার অধ্যক্ষ নিজ ক্ষমত বলে পিএসির যে কোনো একজন সদস্যকে ওই কমিটির চেয়ারম্যান হিসাবে মনোনীত করতে পারেন বলে বিধানসভা সূত্রে জানা গেছে। 

এদিকে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া মুকুল রায়ের মনোনয়ন বাতিল করার জন্য বিজেপির তরফে অধ্যক্ষের কাছে আবেদন জানানো হয়। কিন্তু মনোনয়ন পত্র পরীক্ষা করে দেখার পর সেটি বৈধ হিসেবে গৃহীত হয় বলে বিধানসভার সূত্রে খবর। উল্লেখ্য মুকুলবাবু গত সপ্তাহেই পিএসির সদস্য পদের জন্য মনোনয়ন জমা দেন। তাঁর মনোনয়নপত্র স্বাক্ষর করেন অম্বিকা রায় ও বিষ্ণু প্রসাদ শর্মা। আগামী সোমবার বিধানসভায় পিএসসির সদস্য নির্বাচনের কথা ছিল। ঐদিন ডাকা সর্বদল বৈঠকে অধ্যক্ষ আনুষ্ঠানিকভাবে পিএসসি সদস্য ও চেয়ারম্যানের নাম ঘোষণা করতে পারেন বলে জানা গিয়েছে। সোমবার অর্থাৎ ২৮ জুন বিধানসভায় সর্বদল বৈঠকের ডাক দেওয়া হয়েছে। দুপুর দেড়টায় বিধানসভায় সর্বদল বৈঠকের ডাক দেওয়া হয়েছে। কিন্তু বিজেপি এই বৈঠক বয়কট করতে পারে দলের সম্ভাবনা তৈরি হয়েছে। এর মূল কারণ হিসেবে উঠে আসছে পাবলিক অ্যাকাউন্টস কমিটি নিয়ে রাজ্য সরকারের সঙ্গে বিরোধী দলের বিবাদ। 

আরও পড়ুন:  ত্রিপল কেলেঙ্কারি মামলায় হাইকোর্টে স্বস্তি পেলেন না শুভেন্দু

আগামী ২ জুলাই থেকে বিধানসভার অধিবেশন শুরু হবে রাজ্যপালের ভাষণ দিয়ে। তার আগে সোমবার সর্বদল বৈঠক ডাকা হয়েছে বিধানসভায়। কিন্তু বিজেপি এই বিধানসভার বৈঠকে যোগ দেবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই সংশয় তৈরি হয়েছে। পাবলিক অ্যাকাউন্টস কমিটি নিয়ে এখন কার্যত বিবাদ চরমে রাজ্যের সঙ্গে বিজেপি শিবিরের। মনে করা হচ্ছে, এই কমিটির চেয়ারম্যান কে হবেন তার ওপর নির্ভর করছে আগামী সোমবার বিজেপি সর্বদল বৈঠক যোগ দেবে কিনা। সূত্র মারফত জানা গিয়েছে, যদি বিজেপির পছন্দ অনুযায়ী এই কমিটির চেয়ারম্যান না হন তাহলে তারা আগামী সোমবারের সর্বদল বৈঠক বয়কট করতে পারে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *