Fake Vaccination: ‘সিট’ গঠন করল লালবাজার, তদন্ত করতে পারে সিআইডি

Fake Vaccination: ‘সিট’ গঠন করল লালবাজার, তদন্ত করতে পারে সিআইডি

38b6eaecab6d6bac854359470b9b7be3

কলকাতা: শহর কলকাতার কসবায় যে নকল টিকাকরণ কেন্দ্র এবং নকল ভ্যাকসিন দেওয়ার ঘটনা ঘটেছে তাতে এবার দারুণভাবে সক্রিয় হল লালবাজার। এই ঘটনার তদন্তের জন্য বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করা হয়েছে। যার নেতৃত্ব দেবেন জয়েন্ট সিপি (ক্রাইম) মুরলীধর শর্মা। একইসঙ্গে জানা গিয়েছে, রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি এই ঘটনায় তদন্ত করতে পারে। এর পাশাপাশি নবান্নের তরফেও কড়া বার্তা দেওয়া হয়েছে যাতে নকল টাকা কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেব কঠোর শাস্তি পায়।

শহরের ভুয়ো টিকা কাণ্ড নিয়ে ইতিমধ্যেই বঙ্গের রাজনৈতিক পারদ তুঙ্গে উঠেছে। রাজ্য সরকারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করছে বিজেপি। যদিও রাজ্য সরকার দেবাঞ্জন দেবকে একেবারে ‘ঝেড়ে ফেলার’ চেষ্টা করছে। কারণ রাজ্য সরকারের সব থেকে বড় অস্বস্তি তাদের একাধিক নেতা এবং বিধায়কদের সঙ্গে দেবাঞ্জনের ভুরি ভুরি ছবি। যদিও অতীন ঘোষ থেকে শুরু করে শান্তনু সেন প্রত্যেকেই বলেছেন যে, তাদের সঙ্গে দেবাঞ্জন দেবের সরাসরি কোনো যোগাযোগ কোন দিন ছিল না। সে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়ে বা বিভিন্ন জায়গায় তাদের সঙ্গে দেখা করে ছবি তুলতে এবং পরবর্তী ক্ষেত্রে সেগুলোই নিজের কাজে লাগিয়েছে। তবে ঘটনা যাই হোক না কেন, সার্বিকভাবে এই ঘটনায় যে রাজ্যের শাসক দল ব্যাপক চাপে পড়ে গিয়েছে তা বলাই বাহুল্য। এই প্রেক্ষিতেই সক্রিয় হয়ে উঠেছে লালবাজার এবং বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে তার জন্য। এই দলে রয়েছেন ব্যাঙ্ক জালিয়াতি, প্রতারণা দমন-সহ লালবাজারের একাধিক বিভাগের ১০ জন আধিকারিক। 

আরও পড়ুন: ‘স্বাস্থ্যসাথী’ থাকা সত্ত্বেও ফিরল রোগী, বড় জরিমানা শহরের দুই হাসপাতালকে

এর পাশাপাশি নবান্ন স্পষ্ট জানিয়ে দিয়েছে, রাজ্যের যে কোনো জায়গায় টিকাকরণ কর্মসূচি করার জন্য আগে অনুমতি নিতে হবে। জেলা স্বাস্থ্য দফতর কিংবা পুরসভার কাছ থেকে অনুমতি না নিয়ে কোনো টিকাকরণ কেন্দ্র করা যাবে না। একই সঙ্গে কোথায় কত টিকা দেওয়া হল এবং কাদের টিকা দেওয়া হল, সব বিষয়ে বিশদে জানাতে হবে রাজ্য প্রশাসনকে। নবান্নের তরফে এমনই নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। এই ঘটনায় ইতিমধ্যে কলকাতা পুলিশের বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠছে। দাবি করা হচ্ছে, শহরের একাধিক জায়গায় যখন ভুয়ো অফিসার পরিচয় দিয়ে কেউ ভ্যাকসিন কিনছে বা টিকাকরণ কেন্দ্র চালাচ্ছে তখন পুলিশ কেন সময় বুঝে ব্যবস্থা নেয়নি। সব মিলিয়ে এখন এই ঘটনায় উত্তর আরো বাড়ছে দিন দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *