‘GTA থেকেও করে খাবে বিজেপি?’ প্রশ্ন মমতার, রাজ্যপালকেও তুলোধনা

‘GTA থেকেও করে খাবে বিজেপি?’ প্রশ্ন মমতার, রাজ্যপালকেও তুলোধনা

b77bb992840367f619f519f50222565d

কলকাতা: প্রথমে উত্তরবঙ্গ সফর, তারপর জিটিএ নিয়ে দুর্নীতির বিস্ফোরক অভিযোগ, রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে রাজ্যের সংঘাতের কোনও বিরাম নেই। ইতিমধ্যেই জিটিএ নিয়ে চাঞ্চল্যকর অভিযোগ তুলে তিনি দাবি করেছেন যে, বছরের পর বছর কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে জিটিএতে। কোনও উন্নয়ন হয়নি উত্তরবঙ্গের। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি এবং রাজ্যপালকে তুলোধনা করলেন তিনি। 

এদিন মমতা নবান্নে বলেন, এই রকম রাজ্যপাল তিনি এর আগে কখনও দেখেননি। ইতিমধ্যেই তিনি তাঁকে বদলানোর জন্য কেন্দ্রকে ৩টি চিঠি দিয়েছেন, তিনি চান কেন্দ্রীয় সরকার বিষয়টি ভেবে দেখুক। এদিকে, উত্তরবঙ্গ সফর এবং জিটিএ প্রসঙ্গে তিনি মন্তব্য করেন, রাজ্যপাল উত্তরবঙ্গে কী করতে গিয়েছিলেন? ওখানে গিয়ে তিনি বিজেপির বিধায়ক, সাংসদ, জেলা সভাপতিদের সঙ্গে দেখা করেছেন। খবর রয়েছে যে তিনি সেখানে আন্দোলন করার পরামর্শ পর্যন্ত দিয়েছেন। রাজ্যপাল হিসেবে এটা তিনি করতে পারেন না, বলে জানান মমতা। পাশাপাশি জিটিএ প্রসঙ্গে তিনি বলেন, বিমল গুরুঙ্গের ঘটনার সময়ই বলা হয়েছিল যে তদন্ত হবে, রাজ্য সরকার সেই নিয়ে তদন্ত করেছে, এখন সরকার অডিট করাবে। ক্যাগকে অডিট করতে হবে কোথায় বলা আছে? বিজেপি কি জিটিএ থেকেও করে খাবে? প্রশ্ন তাঁর। উল্লেখ্য, রাজ্যপালের বক্তব্য, জিটিএ এলাকায় যে বিপুল পরিমাণ অর্থ খরচ হচ্ছে, তার অডিট হওয়া বাঞ্ছনীয় সেখানে দুর্নীতি হয়েছে। বহুক্ষেত্রেই দুর্নীতির অভিযোগ উঠেছে। 

আরও পড়ুন- জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা পুলিশ অফিসার, প্রাণ হারালেন স্ত্রী ও কন্যা

মমতা রাজ্যপালকে একহাত নিয়ে আরও বলেন যে, তিনি সংবিধান মেনে তাঁর সঙ্গে দেখা করবেন, প্রয়োজনে কথাও বলবেন, কিন্তু রাজ্যপালের এই ধরণের আচরণ তিনি বরদাস্ত করবেন না। রাজ্যপাল যা ইচ্ছে বলে যাচ্ছেন, যা ইচ্ছা করে যাচ্ছেন, এদিকে উত্তরবঙ্গ গিয়ে যারা বঙ্গভঙ্গের কথা বলছে তাদের সঙ্গে দেখা করে তিনি উত্তরবঙ্গকে অশান্ত করার চেষ্টা করছেন বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *