উত্তেজনা তৈরি করতে এমন করবেন ভাবিনি! মমতার ‘ভয়ঙ্কর’ অভিযোগ প্রসঙ্গে রাজ্যপাল

উত্তেজনা তৈরি করতে এমন করবেন ভাবিনি! মমতার ‘ভয়ঙ্কর’ অভিযোগ প্রসঙ্গে রাজ্যপাল

ffcc8c10b6d7715e03a4c72e32a23186

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করে এদিন সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, হাওয়ালা জৈন চার্জশিটে তাঁর নাম ছিল। স্বাভাবিকভাবেই মমতার এই মন্তব্যের পর রাজ্য-রাজ্যপাল সংঘাত আরো প্রবল হয়ে গিয়েছে। এবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পাল্টা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি বললেন, “কখনো ভাবিনি মমতার মত নেতা উত্তেজনা তৈরি করতে অভিযোগ করবেন।” 

এদিন রাজ্যপাল বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পূর্ণ ভুল তথ্য দিচ্ছেন। তাঁর মন্তব্য অত্যন্ত দুর্ভাগ্যজনক। রাজ্যপাল জানান, যে ঘটনার কথা মুখ্যমন্ত্রী বলেছেন সেই মামলায় এখনো কেউ দোষী প্রমাণিত হননি। আর এই মামলার চার্জশিটে কখনোই রাজ্যপাল ছিলেন না। রাজ্যপাল স্পষ্ট দাবি করে বলছেন যে মমতা বন্দ্যোপাধ্যায় যে অভিযোগ করেছেন তার কোনো সত্যতা নেই। একই সঙ্গে তাঁর বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো একজন নেতা এই ভাবে সাংবাদিক বৈঠক করে ভয়ঙ্কর অভিযোগ করবেন এটা তিনি কখনোই ভাবেননি। উল্লেখ্য, মমতা দাবি করেছেন, ১৯৯৬ সালের হাওয়ালা জৈন কেসে রাজ্যপালের নাম ছিল, মামলার চার্জশিটেও তাঁর নাম ছিল। সেখান থেকে নিজের নাম সরিয়ে দেওয়া হয়। আগে সেই ব্যাপারে কেন্দ্রীয় সরকার তদন্ত করুক। প্রথমে নাম সরিয়ে নেওয়া হলেও পরে আবার জনস্বার্থ মামলা হয় যা এখনো ক্লিয়ার হয়নি। 

আরও পড়ুন- জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা পুলিশ অফিসার, প্রাণ হারালেন স্ত্রী ও কন্যা

এর পাশাপাশি উত্তরবঙ্গ সফর এবং জিটিএ প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, জানিয়ে আশঙ্কা তা নিয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করা রাজ্যপালের কাজ। সেই কারণেই তিনি মুখ্যমন্ত্রীকে চিঠি পর্যন্ত দিয়েছেন। চিঠি দেওয়ার কিছুক্ষণের মধ্যেই তাঁর কাছে মুখ্যমন্ত্রীর ফোন আসে বলেও জানিয়েছেন তিনি। মমতা অভিযোগ করেছিলেন যে রাজ্য মন্ত্রিসভার খসড়া অনুমোদন করেছে। এই প্রেক্ষিতে রাজ্যপাল দাবি করেন যে উত্তরবঙ্গে গিয়ে জনগণের সঙ্গে কথা বলে তিনি ভয়ঙ্কর সত্য জানতে পেরেছেন। ২০১৭ সালের পরে জিটিএ-র আর কোনো ভোট হয়নি। স্থানীয় স্তরের ভোট তো আরো দীর্ঘ সময় ধরে হয়নি। সেই কারণে দুর্নীতির আখড়া ভাঙতে অডিট করতে হবে। তহবিল নিয়ে অডিট ক্যাগকে দিয়ে করাতে হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *