Fake Vaccination: রাজ্যের রিপোর্ট তলব কেন্দ্রের, ‘ডেডলাইন’ ৪৮ ঘণ্টা

Fake Vaccination: রাজ্যের রিপোর্ট তলব কেন্দ্রের, ‘ডেডলাইন’ ৪৮ ঘণ্টা

7d03372aab4a01aa36a61edd3d6af033

কলকাতা: কসবার জাল ভ্যাকসিন কাণ্ড নিয়ে ইতিমধ্যেই সরব রাজ্য রাজনীতি। শুধু রাজ্য উত্তাল বললে ভুল হবে কারণ ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের নজরের চলে এসেছে এই ঘটনা এবং বিজেপি নেতৃত্ব একের পর এক আক্রমণ করে চলেছে রাজ্য সরকারকে। বিজেপি বিধায়ক এবং বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আগেই কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখেছিলেন এই বিষয়ে। এবার এই ঘটনায় রাজ্যের রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। পশ্চিমবঙ্গের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদীকে ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সচিব রাজেশ ভূষণ।

জানা গিয়েছে, বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় সরকারকে যে চিঠি লিখেছিলেন এই ঘটনা সম্পর্কে তার ভিত্তিতেই রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্রীয় সরকার। ৪৮ ঘণ্টা সময় দেওয়া হয়েছে রাজ্য সরকারকে এই জাল ভ্যাকসিন কাণ্ডের রিপোর্ট দেওয়ার জন্য। এই ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনকে চিঠি লিখেছিলেন শুভেন্দু অধিকারী। টিকা নিয়ে রাজনীতির অভিযোগ তুলেছিলেন তিনি। তাঁর বক্তব্য ছিল, পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের অনীহায় টিকাকরণ কর্মসূচি অনেক পিছিয়ে পড়ছে অন্যান্য রাজ্যের তুলনায়। এদিকে টিকা নিয়ে ব্যাপক রাজনীতি শুরু হয়েছে বাংলায়। 

আরও পড়ুন: রাজ্যেও আক্রমণ ‘ডেল্টা’র, মোট আক্রান্তের নিরিখে বাংলা চতুর্থ

পাশাপাশি তিনি জানিয়েছেন, ওই টিকা শিবির থেকে যাঁরা আধার কার্ড দেখিয়ে টিকা নিয়েছেন, তাঁরা কেউই টিকার শংসাপত্র পাননি। এদিকে পুরোটাই হয়েছে স্থানীয় প্রশাসন এবং পুলিশের নজরদারিতে। ইতিমধ্যেই জানা গিয়েছে যে, কসবার ওই জাল টিকা কেন্দ্র থেকে জলে মেশানো কোনও অন্য টিকা দেওয়া হয়েছে। আদতে কী দেওয়া হয়েছে তা স্পষ্ট নয়। তাই এই প্রেক্ষিতে সঠিক তদন্ত হওয়া জরুরী। অন্যদিকে, ভ্যাকসিনের ইস্যু জাতীয় ইস্যু, তাই এই ঘটনায় অবিলম্বে সিবিআই তদন্তের দাবি জানাচ্ছে বিজেপি। তাদের আরও বক্তব্য, কেন্দ্রীয় সরকার আর প্রধানমন্ত্রীকে অপমান করার জন্য এই ষড়যন্ত্র করা হয়েছিল। যারা যারা এই ঘটনায় যুক্ত তাদের কঠোর শাস্তি চাই। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *