প্রবল বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়ে! তিন জেলায় লাল সর্তকতা

প্রবল বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়ে! তিন জেলায় লাল সর্তকতা

a80430e33af21de7464d164dbccf378e

কলকাতা: বিগত বেশ কয়েকদিন ধরে নাগাড়ে বৃষ্টি হচ্ছিল রাজ্যে। কয়েকদিন ঝলমলে রোদ উঠলেও গতকাল সন্ধ্যার পর থেকে আবার বৃষ্টি শুরু হয়েছে। আজ দুপুরেও শহরে বৃষ্টিপাত হয়েছে এবং আগামী দুদিন রাজ্য জুড়ে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। এই প্রেক্ষিতে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামীকাল অর্থাৎ শনিবার এবং রবিবার ভারী বৃষ্টিপাত হতে চলেছে রাজ্যের। সেই প্রেক্ষিতে তিন জেলায় লাল সর্তকতা জারি করা হয়েছে।

হাওয়া মহল জানাচ্ছে, ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্যে এবং সেই জন্য জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে লাল সর্তকতা জারি করা হয়েছে। একই সঙ্গে পাহাড়ি এলাকার মানুষদের সচেতন থাকার নির্দেশ দেওয়া হয়েছে কারণ সেখানে ধস নামার মতো ঘটনা ঘটতে পারে। এর পাশাপাশি নিচু এলাকায় নদীর জল স্তর বাড়বে এবং প্লাবনের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা রয়েছে। মূলত দার্জিলিং এবং কালিম্পং শহর উত্তর এবং দক্ষিণ দিনাজপুরের বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা। 

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর নির্দেশে পথে নামেছে সরকারি বাস, দেখা নেই বেসরকারির, ভোগান্তি যাত্রীদের

এর পাশাপাশি বীরভূম, নদীয়া এবং বর্ধমান সহ একাধিক জেলায় ভারী বৃষ্টিপাত হবে বলে অনুমান করা হচ্ছে। একইসঙ্গে শহর কলকাতাতেও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা জানাচ্ছে হাওয়া অফিস। গতকাল সন্ধ্যার পর ঘন্টাখানেক ভালোই বৃষ্টিপাত হয়েছে শহরে। সেই বৃষ্টির সম্ভাবনা আগামী দুইদিন থাকবে বলেই অনুমান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *