জ্বালানির দাম কমবে কীভাবে? মমতাকে ‘বোঝাল’ বিজেপি

জ্বালানির দাম কমবে কীভাবে? মমতাকে ‘বোঝাল’ বিজেপি

fa7dc489d3e75391b66412d1157c76ce

কলকাতা: পেট্রোল এবং ডিজেলের দাম নিয়ে নাজেহাল সাধারণ মানুষ। দেশজুড়ে জ্বালানির দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে কার্যত নাভিশ্বাস উঠেছে সকলের। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে একাধিক জেলায় প্রায় সেঞ্চুরি করে ফেলেছে জ্বালানির দাম। স্বাভাবিকভাবেই সরকারের বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে জনসাধারণের। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই প্রেক্ষিতে ইতিমধ্যেই চিঠি লিখেছেন। তবে দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্ত পাল্টা মুখ্যমন্ত্রীকে ‘পরামর্শ’ দিয়েছেন কীভাবে পেট্রোল, ডিজেলের দাম কমবে সেই বিষয়ে।

দার্জিলিংয়ের বিজেপি সাংসদের বক্তব্য, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি জ্বালানির করের টাকা থেকে প্রতি লিটার পেট্রোল এবং ডিজেলে ১৫ টাকা করে কমান, তাহলে জ্বালানির মূল্য বৃদ্ধি কমে যাবে। তাঁর বক্তব্য, জ্বালানির দাম যেভাবে দিন দিন বেড়ে চলেছে তাদের তিনি সহমত প্রকাশ করেন না কিন্তু ডলারের দাম বাড়ায় ভারতকে জ্বালানি আমদানির জন্য অনেক টাকা খরচ করতে হচ্ছে বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে সাংসদের দাবি, দেশের একাধিক রাজ্যে সরকার কর কমিয়ে দিয়ে সাধারণ মানুষের সাহায্য করছে কিন্তু পশ্চিমবঙ্গে সেটা হচ্ছে না। সেই কারণেই তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুরোধ জানিয়েছেন যাতে করের টাকা থেকে পেট্রোল, ডিজেলে প্রতি লিটার ১৫ টাকা করে কমানো হয়। এই বিষয়ে এর আগেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন, জ্বালানির দাম কমাতে সবরকম চেষ্টা করছে সরকার। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে যতটা সম্ভব কাজ করছে তারা। 

আরও পড়ুন- পুলিশের জালে এবার ‘ভুয়ো’ আইনজীবী, বাজেয়াপ্ত নীল বাতি গাড়ি

উল্লেখ্য, সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেট্রোল ডিজেলের অস্বাভাবিক হারে মূল্যবৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এদিকে জানা গিয়েছে, মূল্যবৃদ্ধি নিয়ে আগামী ১০ ও ১১ জুলাই রাজ্যের ব্লকে ব্লকে প্রতিবাদ সভা করবে তৃণমূল। সোমবারই দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এ বিষয়ে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *