‘পিসির দরদ বেশি!’ বাবুল ইস্যুতে মুখ খোলায় কাকে কটাক্ষ তথাগতর?

‘পিসির দরদ বেশি!’ বাবুল ইস্যুতে মুখ খোলায় কাকে কটাক্ষ তথাগতর?

b8d685bc32cc6668edd7ce3d3421bb34

কলকাতা: গতকালই কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ হয়ে গিয়েছে। বাংলা থেকে চারজন মন্ত্রী হয়েছেন। নতুনদের জায়গা করে দিতে আগেই অনেকে পদত্যাগ করেছিলেন, আবার অনেককে পদত্যাগ করতে বলা হয়েছিল। দ্বিতীয় ক্ষেত্রে ছিলেন বাংলার সাংসদ তথা প্রাক্তন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। নিজে পদত্যাগ করে তার কারণ সম্পূর্ণ জানিয়েছিলেন তিনি। ফেসবুকে বাবুল স্পষ্ট লিখেছিলেন যে, তাঁকে পদত্যাগ করতে বলা হয়েছিল। এরপর বিতর্ক অনেক দূর গড়িয়েছে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে মুখ খুলে কেন্দ্রকে একহাত নিয়েছিলেন। এবার বাবুল ইস্যুতে মন্তব্য করলেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। একই সঙ্গে একহাত নিলেন একজনকে, কাকে?

বাবুলের পদত্যাগ বা মন্ত্রিত্ব চলে যাওয়া প্রসঙ্গে টুইট করে তিনি লেখেন, ”বাবুল সুপ্রিয় আমার স্নেহভাজন, তার মন্ত্রিসভা থেকে বাদ পড়ার ফলে আমি দুঃখ পেয়েছি। তবে রাজনীতিতে এরকম হয়ে থাকে। তবে আমার আসল বক্তব্য সেটা নয়। বাংলায় প্রবাদ আছে, “মায়ের চেয়ে মাসির দরদ বেশি”। এবার সেটা বদলে হবে, “পিসির দরদ বেশি”।” উল্লেখ্, গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরীর মন্ত্রিত্ব চলে যাওয়া প্রসঙ্গে মন্তব্য করেছিলেন, কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল নিয়ে তাঁর কিছু বলার নেই কারণ, রদবদলে যা হচ্ছে তাতে বিজেপি দলের হয়তো সুবিধা হবে কিন্তু দেশের মানুষের কোন সুবিধা হবে না। তবে বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী প্রসঙ্গে তিনি মন্তব্য করেন, তিনি শুনেছেন যে তাঁরা দুজন বাদ পড়েছেন। মমতার কথায় তাঁরা হয়তো এখন খারাপ হয়ে গিয়েছেন। তবে এই প্রসঙ্গে বিজেপিকে এক হাত নিয়ে তিনি বলেছেন, কথায় আছে বিনাশ কালে বুদ্ধিনাশ। এখন ওদের সময় খারাপ যাচ্ছে তাই হয়তো এই ধরনের সিদ্ধান্ত নিচ্ছে তারা।

 আরও পড়ুন- ‘আত্মনির্ভর ভারত নয়, লুটেরা ভারত তৈরি করেছে BJP,’ বিরোধীদের নিশানা পার্থর

 

আসলে ফেসবুকে বাবুল গতকাল জানান, “হ্যাঁ যেখানে ধোঁয়া দেখা যায় সেখানে আগুন থাকবে এটাই স্বাভাবিক। হ্যাঁ আমি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছি, হ্যাঁ আমাকে পদত্যাগ করতে নির্দেশ দেওয়া হয়েছিল।” এর পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাচ্ছেন যে তাঁকে কেন্দ্রীয় মন্ত্রী হবার তিনি সুযোগ করে দিয়েছিলেন এবং দেশের হয়ে কাজ করার যায়গা করে দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *