ভ্যাকসিন কাণ্ডে বিচার বিভাগীয় তদন্তের দাবিতে ছাত্র পরিষদের বিধানসভা অভিযান ঘিরে ধুন্ধুমার

ভ্যাকসিন কাণ্ডে বিচার বিভাগীয় তদন্তের দাবিতে ছাত্র পরিষদের বিধানসভা অভিযান ঘিরে ধুন্ধুমার

f97e2bbe9908086ac5e3d0cc9593269d

কলকাতা:  ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে বিচার বিভাগীয় তদন্ত করতে হবে৷ প্রকাশ্য বিবৃতি দিতে হবে মুখ্যমন্ত্রীকে৷ এই দাবি তুলে বিধানসভা অভিযান করে ছাত্র পরিষদ৷ আর এই অভিযানকে কেন্দ্র করে তৈরি হল উত্তেজনার আবহ। 

আরও পড়ুন- রাজ্যসভার সাংসদ হচ্ছেন সৌরভ? দিলীপের মন্তব্যে জল্পনা তুঙ্গে

এদিন ছাত্র পরিষদের সদস্যরা বিধানসভার গেটের সামনে বিক্ষোভ দেখান। পুলিশ সেখান থেকে তাঁদের সরিয়ে নিয়ে যেতে চাইলে হাতাহাতি বাঁধে। পরে পুলিশ আন্দোলনকারীদের গ্রেফতার করে লালবাজারের নিয়ে যায়। ছাত্র পরিষদের সভাপতি সৌরভ প্রসাদের দাবি পুলিশ তাঁদের ওপর অন্যায় ভাবে লাঠি চার্জ করেছে।

আরও পড়ুন- পরিযায়ী শ্রমিক ইস্যুতে কেন্দ্রকে খোঁচা সুব্রতর, দিলেন রাজ্যের কাজের হিসেব

এদিকে, আজ হাইকোর্ট জানিয়েছে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে এখনই সিবিআই তদন্ত নয়৷ স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, ভ্যাকসিন কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই। রাজ্য পুলিশের তদন্তেই আস্থা রেখেছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। আজ ভ্যাকসিন জালিয়াতি নিয়ে করা জনস্বার্থ মামলায় রাজ্যের বিশেষ তদন্তকারি সংস্থা বা SIT তদন্তেই আস্থা রাখলেন বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায় ও বিচাপতি অনিরুদ্ধ রায়।  এই মুহূর্তে কসবা ভ্যাকসিন জালিয়াতি কাণ্ডের মূলচক্রী দেবাঞ্জন দেব জেল হেফাজতে আছেন বলে জানান রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত। তিনি এও জানান, বিশেষ তদন্তকারী দল, পুলিশ এবং অ্যান্টি চিটিং টিম তদন্ত চালাচ্ছে এই ঘটনায়।   
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *