সাফল্যের মুকুটে আরও চারটি স্কচ অ্যাওয়ার্ড! জাতীয় স্তরে ফের স্বীকৃতি রাজ্যের

সাফল্যের মুকুটে আরও চারটি স্কচ অ্যাওয়ার্ড! জাতীয় স্তরে ফের স্বীকৃতি রাজ্যের

cc40295a22b4adb7682665366962ded8

কলকাতা: ফের জাতীয় স্তরে সম্মানিত হল পশ্চিমবঙ্গ। রাজ্যের সাফল্যের মুকুটে যুক্ত হলো আরও চার চারটি স্কচ (SKOCH) অ্যাওয়ার্ড। এদিন টুইট করে উচ্ছাস প্রকাশ করে এই সংবাদ জানিয়েছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অ্যাওয়ার্ড গুলির মধ্যে রয়েছে একটি প্লাটিনাম, একটি গোল্ড এবং দুটি সিলভার।

‘শিল্প সাথী’ প্রকল্পের জন্য এই স্কচ অ্যাওয়ার্ড জিতে নিয়েছে পশ্চিমবঙ্গ। এর জন্য প্লাটিনাম অ্যাওয়ার্ড জিতেছে বাংলা। অন্যদিকে গ্রামাঞ্চলে অনলাইন ট্রেড লাইসেন্স প্রক্রিয়া সরলীকরণের জন্য সিলভার আওয়ার্ড পেয়েছে রাজ্য। আরো একটি সিলভার অ্যাওয়ার্ড এসেছে ই-নথিকরণ বিভাগের পরিষেবার জন্য। আর গোল্ড অ্যাওয়ার্ড এসেছে অনলাইনে সার্টিফিকেট নবীকরণ পরিষেবায়। রাজ্যের এই প্রাপ্তির কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে লিখেছেন, তিনি সকলকে শুভেচ্ছা জানাচ্ছেন যাদের পরিশ্রমের ফলে এই প্রাপ্তি হয়েছে রাজ্যের এবং তিনি আশ্বাস দিয়ে সকলকে জানিয়েছেন যে এভাবেই রাজ্যের শিল্পের উন্নয়নের জন্য কাজ করে যাবে পশ্চিমবঙ্গ সরকার। 

 

আরও পড়ুন- হাওয়ায় উড়ছে ফ্রক, হাসি মুখে আড়ালের চেষ্টা! বিখ্যাত অভিনেত্রীর পোজে শ্রীলেখা

 

প্রসঙ্গত, রাজ্যে বিনিয়োগ টানতে ‘গ্লোবাল বিজনেস সামিট’ আয়োজন করে রাজ্য সরকার এবং ব্যবসার ক্ষেত্রে জট কাটাতে ‘সিঙ্গেল উইন্ডো সিস্টেম’ বা শিল্প সাথী প্রকল্প চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে আবার কিছুদিন আগেই রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কাটাকে রাজ্যে আসার অনুরোধ জানিয়েছিলেন। একইসঙ্গে শিল্পক্ষেত্রে একাধিক নতুন পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার এবং তারই মধ্যে জাতীয় স্তরের এই স্বীকৃতি। বিজেপি সহ অন্যান্য বিরোধীরা বরাবর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করে আসছে যে বাংলায় কোন শিল্প নেই। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকার বিরোধীদের জবাব দেওয়ার জন্য মোক্ষম অস্ত্র পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *