‘প্যাক’ মামলায় সময় চেয়েছিল রাজ্য, আদালত গ্রহণ করেনি আবেদন

‘প্যাক’ মামলায় সময় চেয়েছিল রাজ্য, আদালত গ্রহণ করেনি আবেদন

4bb40f1ffbe2a946a4018a45d1847cf1

কলকাতা: পিএসসির চেয়ারম্যান পদে মুকুল রায়। সাংবিধানিক বৈধতা চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছিলেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। সেই মামলার প্রেক্ষিতে সময় চাইল রাজ্য। আগামী বৃহস্পতিবার মামলার শুনানি। সেদিনের মধ্যে রাজ্যকে দিতে হবে হলফনামা। 

বিজেপি বিধায়ক অম্বিকা রায় কলকাতা হাইকোর্টে মামলা করে জানান পিএসসির চেয়ারম্যান করা হয়েছে মুকুল রায়কে। অথচ তিনি এই মুহূর্তে বিজেপির বিধায়ক। কী ভাবে তা সম্ভব হল এই নিয়েই ধোঁয়াশা রয়েছে। আজ সেই মামলার শুনানিতে বিধানসভার অধ্যক্ষ পক্ষ থেকে আইনজীবী কিশোর দত্ত জানান, যে সময় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তখন বিরোধীরা ওয়াকআউট করেছিল। তাই তারা সিদ্ধান্ত পজেটিভ না কী নেগেটিভ সে বিষয়ে মতামত রাখতে পারেননি। তার দায় কারোর নয়। তবে কিছুটা সময় লাগবে হলফনামা জমা দেওয়ার কারণে। যদিও রাজ্যের এই আবেদন গ্রহণ করেনি কলকাতা হাইকোর্ট। আগামী বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

আরও পড়ুন- কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে কর্মী নিয়োগ

এদিকে, কীভাবে মুকুল রায় প্যাক চেয়ারম্যান হলেন? এই প্রশ্নের উত্তর বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে জানতে চেয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী ১২ আগস্টের মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে। এই ইস্যু নিয়ে প্রথম থেকেই সুর চড়িয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের শাসক দলকে আক্রমণ করা থেকে শুরু করে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় কেউ নিশানা করে আওয়াজ তুলেছেন তিনি। এমনকি তিনি বলেছেন, এই রাজ্যে গত ১০ বছরে একটাও দলত্যাগ বিরোধী আইন কার্যকরী হয়নি। পাশাপাশি শুভেন্দুর আরও অভিযোগ, এই রাজ্যে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে এবং আইনের শাসন নয় শাসকের আইন চলছে। সবমিলিয়ে বিধানসভা প্যাক কমিটি নিয়ে উত্তাপ আরো বেড়ে গেল কলকাতা হাইকোর্টের এই হলফনামা চাওয়ার পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *