মদন তামাং খুনের মামলায় গুরুংয়ের বিরুদ্ধে ‘প্রমাণ’! হাইকোর্টে সিবিআই

মদন তামাং খুনের মামলায় গুরুংয়ের বিরুদ্ধে ‘প্রমাণ’! হাইকোর্টে সিবিআই

226855de41f2c970050b53c111cfa26f

কলকাতা: মদন তামাং খুনের মামলায় আবারো অস্বস্তি বাড়ল বিমল গুরুংয়ের। নিম্ন আদালতে রেহাই পেলেও এখন বিমলের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তাদের দাবি, বিমল গুরুংয়ের বিরুদ্ধে প্রমাণ রয়েছে তাদের কাছে! নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সেই কারণে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছে তারা। এদিকে, হাইকোর্টে আবেদন করেছেন মদন তামাংয়ের স্ত্রীও।

২০১০ সালে মে মাসে প্রকাশ্য দিবালোকে দার্জিলিঙের ক্লাব সাইট রোডে খুন হন অখিল ভারতীয় গোর্খা লীগ নেতা মদন তামাং। রক্তাক্ত অবস্থায় তাঁর দেহ পড়ে ছিল রাস্তায়। সেই ঘটনায় বিমল গুরুং-সহ ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। এই মামলার তদন্তভার গ্রহণ করে সিআইডি এবং খুনের ঘটনায় ২২ জনকে পলাতক দেখিয়ে চার্জশিট জমা দেওয়া হয়। পরে সিবিআই এই মামলার দায়িত্ব নিয়ে বিমল গুরুংকে অভিযুক্ত করে। কিন্তু ২০১৭ সালে অক্টোবর মাসে কলকাতার নগর দায়রা আদালত ওই মামলা থেকে অব্যাহতি দেয় গুরুংকে। আদালতের সেই রায়কেই এখন চ্যালেঞ্জ করে সিবিআই দ্বারস্থ হয়েছে কলকাতা হাইকোর্টের। এবার তাঁদের তরফ থেকে দাবি করা হয়েছে যে, বিমল গুরুংয়ের ওই ঘটনায় জড়িত থাকার অকাট্য ‘প্রমাণ’ রয়েছে তাঁদের কাছে। 

আরও পড়ুন- দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোলাইনে ২০০ মিটার ধস, চলছে মেরামতি

এই মুহূর্তে পাহাড়ের রাজনীতি অন্য মোড় নিচ্ছে। গত বছর দুর্গা পুজোর আগে তৃণমূলে নাম লিখিয়েছিলেন বিমল গুরুং, সেই নিয়ে বিতর্ক কম হয়নি। এদিকে সম্প্রতি নিজের রাজনৈতিক শত্রু বিনয় তামাংয়ের সঙ্গেও বৈঠক করেছেন তিনি, দুজনে এক হয়ে যেতে পারেন, এমন সম্ভাবনা প্রবল। এর আগে বিমল গুরুংয়ের বিরুদ্ধে থাকা প্রায় ৭০ টি মামলা প্রত্যাহার করে নিয়েছিল রাজ্য। তাই এখন মনে করা হচ্ছে যে, বিমলকে চাপে রাখতেই এখন বিজেপি সরকার পদক্ষেপ নিচ্ছে সিবিআই দ্বারা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *