দৈনিক সংক্রমণ এবং মৃত্যু দুইই কমল, স্বস্তি বাংলায়

দৈনিক সংক্রমণ এবং মৃত্যু দুইই কমল, স্বস্তি বাংলায়

596f1e3e9e3a729f9523332e964e47e4

কলকাতা: বাংলার করোনা ভাইরাস গ্রাফ আরও একটু নিম্নমুখী হল। আগের দিনের তুলনায় আক্রান্ত সামান্য কমেছে আজ; পরিস্থিতি সার্বিকভাবে নিয়ন্ত্রণে। মূলত কয়েকটি জেলাকে নিয়ে চিন্তা থাকছে যার মধ্যে রয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা। তৃতীয় ঢেউয়ের আগে বাংলাবাসীর একটা চিন্তা থেকেই যাচ্ছে তা বলাই বাহুল্য।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত‌ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৭৩৯ জন। যা গতকালের তুলনায় সামান্য কম। সংক্রমণের শীর্ষে আজ রয়েছে উত্তর ২৪ পরগনা, সেখানে একদিনে আক্রান্ত ৮৯ জন। এরপরে রয়েছে, কলকাতা, সেখানে একদিনে আক্রান্ত ৮৮ জন। এরপরে রয়েছে দার্জিলিং, সেখানে ৭৩ জন আক্রান্ত একদিনে। এদিকে, দক্ষিণ ২৪ পরগনায় ৫৯ জন আক্রান্ত। এদিকে একদিনে রাজ্যে প্রাণ হারিয়েছেন ৮ জন। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা, একদিনে করোনার বলি সেখানকার ৪ জন করে। এখনো পর্যন্ত রাজ্যের মৃত্যু হয়েছে ১৮ হাজার ২৭৬ জনের। এদিকে, গত ২৪ ঘণ্টাতে সুস্থ হয়ে উঠেছেন ৭৪৯ জন। এ নিয়ে মোট ১৫ লক্ষ ৮ হাজার ৮৮০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে রাজ্যের সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ। 

আরও পড়ুন- পুরস্কৃত পুলিশ কমিশনার সহ ১০ অফিসার, স্বাধীনতা দিবসেই সম্মান প্রদান

এদিকে, নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিয়েছেন, আগামী ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে করোনাভাইরাস বিধিনিষেধ জারি থাকবে এবং লোকাল ট্রেন বন্ধই থাকছে। তবে নাইট কার্ফু কিছুটা হলেও শিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। নতুন নিয়ম অনুযায়ী রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। তিনি এও জানান, কিছু কিছু সংবাদমাধ্যম বলছে যে রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে গিয়েছে, সেটা একেবারেই সঠিক তথ্য নয়। করোনাভাইরাস পরিস্থিতি রাজ্যে এখন অনেকটাই নিয়ন্ত্রণে এবং দৈনিক আক্রান্তের সংখ্যা মোটামুটি ৬০০ থেকে ৮০০ ঘোরাফেরা করছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *