তৃতীয় ঢেউ রুখতে মেডিক্যাল কলেজগুলিতে বাড়তি কর্মী নিয়োগে ছাড়পত্র স্বাস্থ্য দফতরের

তৃতীয় ঢেউ রুখতে মেডিক্যাল কলেজগুলিতে বাড়তি কর্মী নিয়োগে ছাড়পত্র স্বাস্থ্য দফতরের

3477ece5d01cf22a8e5125352dacd4ef

কলকাতা:  করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজ্য সরকার মেডিক্যাল কলেজগুলোতে বাড়তি কর্মী নিয়োগের ছাড়পত্র দিল। সম্প্রতি রাজ্যের স্বাস্থ্য সচিবের পৌরহিত্যে করোনা মোকাবিলার কৌশল নিয়ে বিভিন্ন মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

আরও পড়ুন- উড়ালপুল থেকে সোজা নীচে ১০ চাকার লরি!

করোনার সম্ভাব্য তৃতীয় ঢেউ মোকাবিলায় কোনও খামতি রাখতে চায় না রাজ্য সরকার৷ প্রতিটি জেলার স্বাস্থ্য বিভাগকে অতিমারি মোকাবিলায় স্বয়ংসম্পূর্ণ করে তোলার ওপর জোর দেওয়া হচ্ছে। প্রশাসনের সর্বোচ্চ স্তর থেকে নিয়মিত এই বিষয়ে পর্যালোচনা করা হচ্ছে। সেই লক্ষ্যে গত শনিবার বিভিন্ন মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের সঙ্গে বৈঠকে বসেছিলেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম৷ সেই বৈঠকে বিভিন্ন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের তরফে কর্মী ঘাটতির প্রসঙ্গ উঠে আসে৷ তার পরিপ্রেক্ষিতেই পরিস্থিতি মোকাবিলায় বাড়তি কত কর্মীর প্রয়োজন তা খতিয়ে দেখে অবিলম্বে তা জানানোর নির্দেশ দেন স্বাস্থ্য সচিব। 

আরও পডুন- বন্দি স্থানান্তর নিয়ে গড়মসি, ADG-কে তীব্র ভর্ৎসনা কলকাতা হাইকোর্টের

পাশাপাশি চিকিৎসার অন্যান্য পরিকাঠামোর ঘাটতি থাকলে অবিলম্বে স্বাস্থ্য দফতরকে তা জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। জেলা হাসপাতালগুলির সঙ্গে নিয়মিত সমন্বয় বজায় রাখার জন্য মেডিক্যাল কলেজগুলোতে নির্দেশ দেওয়া হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।  একেবারেই প্রয়োজন না হলে রোগীদের কলকাতায় রেফার করার প্রবণতা ত্যাগ করার নির্দেশও দেওয়া হয়েছে৷ 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *