ইস্টবেঙ্গল নিয়ে পদক্ষেপ মমতার, বৈঠকে ডাকা হল ক্লাব-ইনভেস্টরদের

ইস্টবেঙ্গল নিয়ে পদক্ষেপ মমতার, বৈঠকে ডাকা হল ক্লাব-ইনভেস্টরদের

c4368283ea414f8122e09135f3637ca7

কলকাতা: শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ শতাব্দী প্রাচীন ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে সম্পর্ক বিচ্ছিন্ন করার কথা জানিয়ে রাজ্য সরকারকে চিঠি দিয়েছে ইতিমধ্যেই। সংস্থার শীর্ষ আধিকারিক তথা বাঙ্গুর গোষ্ঠীর ডিরেক্টর হরিমোহন বাঙ্গুর ই-মেইল করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাদের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিনিয়োগকারী সংস্থার হঠাৎ এই ভাবে সরে যাওয়াতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষোভ প্রকাশ করেছেন ইতিমধ্যেই। এবার সমস্যা সমাধানে পদক্ষেপ নিলেন তিনি। বৈঠকে ডাকা হল ক্লাব কর্তৃপক্ষ এবং বিনিয়োগকারীদের। নবান্নে হবে এই বৈঠক। আগামী বুধবার নবান্নে ইস্টবেঙ্গল ও শ্রী সিমেন্টের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী বলে জানা গিয়েছে।  

আরও পড়ুন- মাঝ আকাশেই প্রসব বেদনা, বিমান মাটি ছোঁয়ার আগেই মা হলেন আফগান তরুণী

এদিনই জানা গিয়েছে যে, কোনো আইনি জটিলতায় না গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানিয়েই ইনভেস্টর ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস বিনামূল্যে ফিরিয়ে দেবে। ‘গত এক বছর ধরে আলোচনা চালিয়ে হঠাৎ কেন তারা সরে গেল’, এই ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে মমতা প্রশ্ন তুলেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, একেবারে শেষ মুহূর্তে জানান হচ্ছে যে তারা পারবে না। এটা খুব খারাপ ব্যাপার। একটা ক্লাবকে এতদিন ধরে ঝুলিয়ে শেষ মুহূর্তে বলা হচ্ছে, কিছু করতে পারব না। এর জন্য তাঁরা প্রত্যেক দুঃখিত। মুখ্যমন্ত্রী বলেন, তারা বিরক্ত। ছ’মাস-এক বছর ধরে কথা চালালেন কেন? প্রশ্ন তোলেন তিনি। তবে ঐতিহ্যবাহী ইস্টবেঙ্গল আগামী দিনে আইএসএল খেলবে বলেও মুখ্যমন্ত্রী আজ নবান্নে আশা প্রকাশ করেছেন।

আরও পড়ুন- শুটিংয়ের মাঝে জ্বর নিয়ে বাড়ি ফিরেছেন অঙ্কুশ, অসুস্থ ঐন্দ্রিলা

উল্লেখ্য, চুক্তি নিয়ে ক্লাব এবং বিনিয়োগকারী সংস্থার মধ্যে দীর্ঘদিন ধরেই সমস্যা চলছে। এখন এই ভাবে যদি স্পনসর কর্তৃপক্ষ সরে যায় তাহলে চলতি মরশুমে আইএসএল খেলাও অনিশ্চিত হয়ে পড়বে ক্লাবের জন্য। কারণ এত কম সময় নতুন ইনভেস্টর এনে চুক্তি করে টুর্নামেন্ট খেলা প্রায় অসম্ভব। এতদিনে আবার মোটামুটি সব দল নিজেদের টিম সাজিয়ে নিয়েছে। তাই বলা যায়, আপাতত ইস্টবেঙ্গলে আইএসএল খেলা অন্ধকারে। এখন দেখার বিষয় নবান্নের এই বৈঠকে কী উঠে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *