রাজ্যে কেন্দ্রীয় দলের আগমণ, নবান্নে ক্ষোভ প্রকাশ মমতার

রাজ্যে কেন্দ্রীয় দলের আগমণ, নবান্নে ক্ষোভ প্রকাশ মমতার

0873091fd80f8c2f3e52751992997493

কলকাতা: রাজ্যে বিভিন্ন দল পাঠাচ্ছে কেন্দ্রীয় সরকার। নরেন্দ্র মোদী সরকারের এইরূপ আচরণ নিয়ে আজ নবান্নে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রশ্ন তুললেন, কেন্দ্রীয় সরকার লোকজন পাঠিয়ে কী দেখতে চাইছে? আমরা কাজ করছি কিনা? এরপরই তিনি আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, বাংলা এক নম্বরে।

আরও পড়ুন- বাংলায় নির্বাচনের রণকৌশলই ভুল ছিল! মানতে ‘বাধ্য’ হল বিজেপি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ব্যাখ্যা দিয়ে বলেন, বাংলা ‘আবাস যোজনায়’ এক নম্বরে। ‘বাংলার বাড়ী’ প্রকল্পে এক নম্বরে। স্কীল ডেভেলপমেন্টে এক নম্বরে। এমএস‌এম‌ই’তে এক নম্বরে। ১০০ দিনের কাজে এক নম্বরে। মমতার কথায়, কেন্দ্রীয় সরকার এগুলো আগে করে দেখাক। যারা কিছু পারে না তারা শুধু দেশটাকে বিক্রি করে দেয়। সব বিক্রি করে দিয়ে নিজেদের ফান্ডে রাখছে। নির্বাচন করছে। শুধু ক্ষমতায় থাকার জন্য সব বিক্রি দিচ্ছে। এই বলে তোপ দাগেন তিনি। মমতা আরও বলেন, যারা দেশ বিক্রি করতে চায় তারা মনে করছে বাংলাটাকে বিক্রি করে দেবে। এত সহজ নয়। খেলা হবে। আমরাই জিতবো। বিজেপি নেতাদের কথায় দেশ চলবে না। বিজেপি নেতাদের কথায় বাংলা ভাগ হবে না।

আরও পড়ুন- BREAKING: পুলিশ নিয়োগে কারচুপি, হাই কোর্টের প্রশ্নের মুখে রাজ্য সরকার

আসলে, রাজ্যে কেন্দ্রীয় প্রকল্প কেমন চলছে তা খতিয়ে দেখতে কেন্দ্র থেকে প্রতিনিধি দল এসেছে বাংলায়। সরকারি আধিকারিকরা এই সংক্রান্ত রিপোর্ট কেন্দ্রীয় সরকারকে তুলে দেবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, কেন্দ্রের এই প্রতিনিধি দল রাজ্যের বিভিন্ন অংশে যাবে। তালিকার প্রথমেই রয়েছে গঙ্গাসাগর। প্রয়োজনে সংশ্লিষ্ট এলাকার শীর্ষ আধিকারিকদের সঙ্গেও বৈঠক করতে পারেন তাঁরা। এও জানা গিয়েছে, চূড়ান্ত রিপোর্ট তৈরি করার আগে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, পঞ্চায়েত সচিব এম ভি রাও এবং আরও অনেকের সঙ্গে বৈঠক করতে পারে কেন্দ্রীয় এই প্রতিনিধি দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *