রবিবারই ঘাসফুলে সামিল হচ্ছেন সোমেন-জায়া! সম্ভাবনা প্রবল

রবিবারই ঘাসফুলে সামিল হচ্ছেন সোমেন-জায়া! সম্ভাবনা প্রবল

e38fc21dd95c3f65fd2414410fd198b8

কলকাতা: বিধানসভা ভোটের আগে থেকেই জল্পনা মাথাচাড়া দিয়েছিল৷ কানাঘুষো চলছিল কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেস যোগ দিতে চলেছেন প্রয়াত সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র৷ সেই জল্পনা এখন প্রায় সত্যি হওয়ার মুখে। সব ঠিকঠাক থাকলে আগামীকাল অর্থাৎ রবিবারই তৃণমূল শিবিরে যোগদান করতে পারেন তিনি বলে খবর। গত সপ্তাহে প্রয়াত সোমেন মিত্রের বাৎসরিক কাজ ছিল। সেদিন তাঁর সঙ্গে ফোনে কথা বলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সাংসদ মালা রায় তাঁকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দেন। এখন সেই জল্পনাই বাস্তব হওয়ার পথে। শোনা যাচ্ছে, তৃণমূলের শাখা সংগঠন ‘বঙ্গজননীর’ সঙ্গে যুক্ত হতে পারেন তিনি। 

আরও পড়ুন- জইশ জঙ্গিরা মুক্ত কাবুলে, প্রশিক্ষণে মাসুদ! ভারতে হামলার ছক

সম্প্রতি কংগ্রেস শিবিরে বড় ভাঙন ধরেছে কারণ প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এবার সোমেন পত্নী ও পুত্রকে নিয়ে ক্রমশ জল্পনা বৃদ্ধি হচ্ছিল। তার ওপর আবার অধীর চৌধুরীর দল পরিচালনা নিয়ে সরাসরি প্রশ্ন তুলে ইতিমধ্যেই পদ ছেড়েছেন পশ্চিমবঙ্গ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক তথা প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের পুত্র রোহন মিত্র৷ ওদিকে, শিখা মিত্র নিজে জানিয়েছিলেন, একমাত্র বিজেপি’র রথ রুখতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। তাই এখন হয়তো তাঁর তৃণমূলে যোগদান কয়েক ঘণ্টার অপেক্ষা। 

বিধানসভা নির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় নাম ছিল শিখা মিত্রের। চৌরঙ্গী বিধানসভা কেন্দ্র থেকে তাঁকে টিকিট দেওয়ার কথাও ভেবেছিল বিজেপি৷ কিন্তু বিজেপির বিরুদ্ধে অভিযোগ এনে প্রার্থী পদ থেকে সরে দাঁড়ান শিখা। অনেকেই মনে করেন, তৃণমূলের প্রতি কিছুটা হলেও নরম তিনি। প্রসঙ্গত, শিখা মিত্র ও রোহন মিত্রকে বিজেপিতে আনার যথেষ্ট চেষ্টা করেছিলেন শুভেন্দু অধিকারীও৷ কিন্তু শিখা তৃণমূলে যোগ দিলে ব্যর্থ হবে সেই প্রচেষ্টা৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *