শক্ত করতে হবে রাজনৈতিক মাটি, এই রাজ্যে দলীয় কার্যালয় খুলছে তৃণমূল

শক্ত করতে হবে রাজনৈতিক মাটি, এই রাজ্যে দলীয় কার্যালয় খুলছে তৃণমূল

da7c37c3989cd472e2c5c2f4389a115d

কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচন জেতার পর ঘাসফুল শিবিরের এখন নতুন লক্ষ্য উত্তর-পূর্ব ভারত। অসম এবং ত্রিপুরা এই দুই জায়গাতেই নিজেদের সংগঠন মজবুত করতে উঠেপড়ে লেগেছে তারা। বিগত কয়েক সপ্তাহ ধরে ত্রিপুরায় কী কী হয়েছে তা সকলেরই জানা। দলীয় নেতাদের ওপর হামলা থেকে শুরু করে গ্রেফতারি, রাজনৈতিক আক্রমণ থেকে শুরু করে কোন কিছু বাদ যায়নি। তবুও হাল একদম ছেড়ে দেওয়ার পক্ষপাতি নয় সবুজ শিবির। তাই এবার ত্রিপুরা দখলের লক্ষ্যে নতুন পদক্ষেপ নিতে চলেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, সেখানে দলীয় কার্যালয়ে খুলতে চলেছে তারা যার উদ্বোধন করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে এর প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলার শাসক শিবির।

আরও পড়ুন- কবে ভ্যাকসিন পাবে শিশু-কিশোররা? স্পষ্ট করে দিল কেন্দ্র

দলীয় সূত্রে জানা গিয়েছে, ত্রিপুরায় ইতিমধ্যেই দুটি বাড়ি দেখে রেখেছে দলীয় কর্মীরা। তার মধ্যে থেকে একটিবাড়ি পছন্দ হয়েছে শীর্ষ নেতৃত্বের। সেখানেই দলীয় কার্যালয়ে খোলা হবে বলে জানা যাচ্ছে। এই দলীয় কার্যালয় আগরতলা এলাকায় হবে বলেই খবর। এখন শুধু অপেক্ষা ঘাসফুল শিবিরের শীর্ষ নেতৃত্বের চূড়ান্ত সম্মতির। জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই ত্রিপুরা যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সেখানে গিয়ে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করবেন তিনি। একই সঙ্গে সেখানকার দলীয় কার্যালয়ের উদ্বোধন হবে তাঁর হাত দিয়ে। 

আরও পড়ুন- লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে অ্যাকাউন্ট খোলার চাপ, বাড়ছে ব্যাঙ্ক খোলার সময়সীমা, ঘোষণা মমতার

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, সম্প্রতি ত্রিপুরায় গিয়ে যে সমস্যার সম্মুখীন হতে হয়েছে বাংলার শাসক শিবিরকে সেই সমস্যা সমাধান করতেই দলীয় কার্যালয় খোলার সিদ্ধান্ত নিয়েছে তারা। কারণ একাধিকবার অভিযোগ উঠেছে যে তৃণমূলের প্রতিনিধি দল সেখানে গেলে তাদের হোটেলে থাকতে দেওয়া হচ্ছে না, কাজে দলীয় কর্মীদের বাড়িতে বৈঠক করতে হচ্ছে দলকে। তাই দলীয় কার্যালয় খুলে সমস্ত সমস্যা এক নিমেষে সমাধান করতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *