কোনও বিধায়ক দল ছাড়বে না বলা ভুল ছিল! ‘হার’ স্বীকার দিলীপের

কোনও বিধায়ক দল ছাড়বে না বলা ভুল ছিল! ‘হার’ স্বীকার দিলীপের

463a67a6aead77afe7314d7a27a1cd33

কলকাতা: বাংলার বিধানসভা নির্বাচনের পর বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করে বলেছিলেন যে, তাঁদের দলের কোনও বিধায়ক দলবদল করবে না। কিন্তু মুকুল রায়ের দলবদলের পরেই বোঝা গিয়েছিল যে বিজেপি নিজের দলের সদস্যদেরই হয়তো ঠিকভাবে চিনতে পারেনি। মুকুল রায়ের দলবদলের পর অনেকদিন কাবার হয়ে গিয়েছিল, তবে সম্প্রতি আরও দু’জন বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছেন। একজন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ, অন্যজন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। এই আবহে এবার কার্যত নিজের ‘হার’ মানলেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি বললেন, হয়ত কোনও বিধায়ক দল ছাড়বে না, এটা বলা ভুল ছিল।

আরও পড়ুন- কৃষ্ণর সঙ্গে ‘দ্বিতীয় বিয়ে’, আদালতে আত্মসমর্পন করলেন BJP বিধায়ক চন্দনা

 

দিলীপ ঘোষ এই মন্তব্য করে কার্যত আঙুল তুলেছেন মুকুল রায়ের দিকেই। কারণ তাঁর কথায়, তাঁর মত নেতার ওপরে বিজেপি ভরসা করেছিল, তাঁকে সর্বভারতীয় পদ দেওয়া হয়ছিল, প্রথমবার ভোটে জেতার স্বাদ পেয়েছিলেন তিনি বিজেপিতে থেকেই। তারপরেও মুকুল রায় দলবদল করেন। এই ধরণের নেতারা এমন করলে বলা যায় যে রাজনীতির পতন হয়েছে, এমনই অভিমত দিলীপের। আর এই ভিত্তিতেই তিনি মন্তব্য করেন, সম্প্রতি যারা বিজেপি ছেড়ে অন্য দলে গেলেন তাঁদের দেখে বোঝা যায় যে তিনি যে মন্তব্য করেছিলেন তা ভুল প্রমাণিত হয়েছে। উল্লেখ্য, বাংলার ভোটের আগে ব্যাপক সংখ্যায় তৃণমূল নেতাদের বিজেপি তাঁদের দলে নিয়েছিল। সেই সময় অনেকেই ব্যাপারটা ভাল চোখে দেখেনি। মনে করা হয়েছিল, এই সিদ্ধান্ত নিয়ে বিজেপি হয়ত নিজের পায়ে নিজেই কুড়ুল মারছে। নির্বাচনের পর সেটাই সত্যি প্রমাণিত হয়। আর এখন দিলীপের এই স্বীকারোক্তি আরও স্পষ্ট করল দলের ভুল।

আরও পড়ুন- SSKM-এ ভর্তি হলেন মুকুল রায়, ছেলেকে ফোন করে খোঁজ নিলেন মমতা

 

প্রসঙ্গত, সম্প্রতি বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী স্পষ্ট হুঁশিয়ারি দিয়েছেন যে, বিধায়ক হবার পর যারা দলবদল করছেন তারা কেউ ছাড় পাবেন না। এর আগেও এই ইস্যুতে শুভেন্দুর বক্তব্য ছিল, পশ্চিমবাংলায় গত ১০ বছরে দলত্যাগ বিরোধী আইন কার্যকর হয়নি কিন্তু এবার বিজেপি সেটা করে দেখাবে। সম্প্রতি দুই জন বিজেপি বিধায়ক তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তাদের বিরুদ্ধেও এই আইন কার্যকর করা হবে বলে হুঙ্কার দিয়েছেন বিজেপি নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *