নির্বাচন ঘোষণার ৩ দিনের মাথায় মমতার বিরুদ্ধে কমিশনে বিজেপি! বড় অভিযোগ

নির্বাচন ঘোষণার ৩ দিনের মাথায় মমতার বিরুদ্ধে কমিশনে বিজেপি! বড় অভিযোগ

9b1533a4bd9b44af98ef553ba60e275f

কলকাতা: রাজ্য সরকার আসন্ন দুর্গোৎসবে প্রতিটি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকের পর মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বীবেদি বলেন, কোভিডের কারণে অনেক পুজো কমিটি স্পনসর না পাওয়ায় গত বছরের মতো এইবারেও একই হারে অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি পুজো করার জন্য দমকল ফিজের সবটাই এবং বিদ্যুৎ বিলে পঞ্চাশ শতাংশ মুকুব করা হবে বলে তিনি জানিয়েছেন। এই ইস্যু নিয়েই এবার ঘোর বিরোধিতা করল বিজেপি। তাঁদের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী বিধিভঙ্গ করেছেন।

আরও পড়ুন- নতুন করে কোনো অর্থ বরাদ্দ নয়! নির্বাচন প্রসঙ্গে জানাল কমিশন

 

বিজেপির দাবি, নির্বাচনের সময় বিধি ভঙ্গ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করেছেন। এর বিরোধিতা করেই মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে গিয়ে নালিশ জানিয়ে আসে বিজেপির প্রতিনিধি দল। তাতে ছিলেন বিজেপির সাংগঠনিক সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা শিশির বাজোরিয়া। তাঁদের বক্তব্য, যে পুজো কমিটিগুলোকে অনুদান দেওয়া হচ্ছে, তাতে আড়াই হাজার পুজো কমিটি কলকাতায় আছে। তাই মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ম ভেঙেছেন। তবে বিজেপির যুক্তি ততটা খাটবে বলে মনে করছে না বিশেষজ্ঞদের একাংশ। কারণ, পুজো কমিটির ব্যাপারে এই ঘোষণা করেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বীবেদী। মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি এই ঘোষণা করেননি। 

প্রসঙ্গত আজ তিনি জানিয়েছেন, গত বারের মতো এবারেও সব ধরনের কোভিড বিধি মেনে দুর্গাপুজোর আয়োজন করতে হবে। আজ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিভিন্ন পুজো কমিটির সঙ্গে বৈঠকের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা বিধি মেনে সব প্যান্ডেলে মাস্ক-স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। নিয়মিত স্যানিটাইজেসনের উপরেও তিনি জোর দিয়েছেন। ১৫ থেকে ১৮ অক্টোবরের মধ্যে বিসর্জন প্রক্রিয়া শেষ করতে হবে বলে তিনি জানিয়েছেন। তবে পুজোর দিনগুলিতে রাতে এবং বিসর্জনের কার্নিভালে কী ব্যবস্থা নেওয়া হবে তা পরিস্থিতির উপরে বিচার করে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান। ক্লাব সংগঠনগুলিকে প্রশাসনের সঙ্গে আরও সম্পর্ক সুদৃঢ় করার উপরেও তিনি জোর দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *