মোট সংক্রমণ ৭৫১, দুই জেলায় ১০০ পার! চিন্তার ভাঁজ রাজ্যবাসীর কপালে

মোট সংক্রমণ ৭৫১, দুই জেলায় ১০০ পার! চিন্তার ভাঁজ রাজ্যবাসীর কপালে

ac592a0c15842440ec7c0f8a08633a56

কলকাতা: রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা নিম্নগামী হতে শুরু করেছিল। কিন্তু আজ হঠাৎ আবার বাড়ল সংক্রমণ। গতকালের তুলনায় প্রায় ১৫০ জন বেশি আক্রান্ত হয়েছে এদিন! যা উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে। তবে ১০০০-এর মধ্যেই রয়েছে মোট সংক্রমণ যা স্বস্তির বিষয়। কিন্তু তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে এই সংক্রমণ বৃদ্ধি যথেষ্ট আতঙ্ক বাড়াচ্ছে।

আরও পড়ুন- ১৭৩টি শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭৫১ জন। আক্রান্তদের মধ্যে ১২৮ জন কলকাতার! সংক্রমণের নিরিখে আজও প্রথম স্থানে এই শহর। কলকাতায় সংক্রমণ অনেকটাই বেড়েছে আজ। এদিকে, এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১১৬ জন। আবারও চিন্তার কালো মেঘ এই জেলা নিয়ে। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে সেখানকার ৫৯ জন করোনা আক্রান্ত হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৫৩ হাজার ৯২৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ২৭ হাজার ১০৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৪১ জন। এদিকে, একদিনে রাজ্যে করোনা ভাইরাসের বলি হয়েছেন ৯ জন। রাজ্যে মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৫৩১ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৭ শতাংশ।  

আরও পড়ুন- কবে ভ্যাকসিন পাবে শিশু-কিশোররা? স্পষ্ট করে দিল কেন্দ্র

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৮৭৫ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩৬৯ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৩৯ হাজার ১১৪ জন। সব মিলিয়ে এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯১ হাজার ২৫৬ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩০ লক্ষ ৯৬ হাজার ৭১৮ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২২ লক্ষ ৬৪ হাজার ৫১ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে দেশের মোট ৪ লক্ষ ৪১ হাজার ৪১১ জন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *