তুলনায় সংক্রমণ কমল রাজ্যে, চিন্তা অব্যাহত দুই জেলাকে নিয়ে

তুলনায় সংক্রমণ কমল রাজ্যে, চিন্তা অব্যাহত দুই জেলাকে নিয়ে

ec62083a0c7d6116e49a98d95853e2c4

কলকাতা: রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা আবার কিছুটা কমল আজকে। গতকাল হঠাৎ অনেকটা বেড়ে গেছিল রাজ্যের সংক্রমণ। তবে আজ খানিকটা হলেও কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা! এদিকে, ১০০০-এর মধ্যেই রয়েছে মোট সংক্রমণ যা স্বস্তির বিষয়। কিন্তু তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে এই সংক্রমণ বৃদ্ধি যথেষ্ট আতঙ্ক বাড়াচ্ছে।

আরও পড়ুন- কবে ভ্যাকসিন পাবে শিশু-কিশোররা? স্পষ্ট করে দিল কেন্দ্র

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭২৪ জন। আক্রান্তদের মধ্যে ১১৮ জন কলকাতার! সংক্রমণের নিরিখে আজও প্রথম স্থানে এই শহর। গতকালের তুলনায় কলকাতায় সংক্রমণ কিছুটা কমেছে আজ। এদিকে, এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১১১ জন। আবারও চিন্তার কালো মেঘ এই জেলা নিয়ে। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে সেখানকার ৫৪ জন করোনা আক্রান্ত হয়েছে। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৪৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৫৪ হাজার ৬৫২ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ২৭ হাজার ৮৬৭ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭৫৮ জন। এদিকে, একদিনে রাজ্যে করোনা ভাইরাসের বলি হয়েছেন ৮ জন। রাজ্যে মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৫৩৯ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ। 

আরও পড়ুন- ১৭৩টি শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ২৬৩ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩৩৮ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫৬৭ জন। সব মিলিয়ে এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯৩ হাজার ৬১৪ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩১ লক্ষ ৩৯ হাজার ৯৮১ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২৩ লক্ষ ৪ হাজার ৬১৮ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে দেশের মোট ৪ লক্ষ ৪১ হাজার ৭৪৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *