সিবিআই হাজিরা এড়ালেন মানস, ‘দোষ চাপালেন’ বৃষ্টির ঘাড়ে

সিবিআই হাজিরা এড়ালেন মানস, ‘দোষ চাপালেন’ বৃষ্টির ঘাড়ে

0e1f52d406662d3c0bdb3c43f31115de

কলকাতা: আইকোর মামলায় জিজ্ঞাসাবাদের জন্য জলসম্পদ মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করেছিল সিবিআই। আজ সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজির হতে বলা হয়েছিল। কিন্তু সেই হাজিরা এড়ালেন তিনি। প্রবল বৃষ্টিতে জলমগ্ন তাঁর নিজের বিধানসভা এলাকা। এখন তিনি এলাকা পরিদর্শনে ব্যস্ত রয়েছেন, তাই হাজিরা দিতে যেতে পারবেন না, এমন বক্তব্য বলেই তিনি সিজিও কমপ্লেক্সে গেলেন না। উল্লেখ্য, গত সপ্তাহে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ডাকা হয়েছিল আইকোর চিটফাণ্ড মামলায়। তিনি অবশ্য হাজিরা দিতে যাননি।

 

আরও পড়ুন- ‘বাংলা শেখারা জন্য দিলীপ ঘোষকে বর্ণপরিচয় উপহার দেব’, খোঁচা বাবুলের

পার্থ চট্টোপাধ্যায়ের মত মানস ভুঁইয়াও আইকোরের অনুষ্ঠানে গিয়েছেন, তাঁদের প্রশংসা করতেও শোনা গিয়েছিল তাঁকে। সেই প্রেক্ষিতেই তাঁকে গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল বলে জানা গিয়েছিল। কিন্তু প্রবল বৃষ্টি এবং জলমগ্ন এলাকার কথা বলেই তিনি সিবিআই হাজিরা এড়িয়ে গেলেন। আগে আইকোর চিটফান্ড মামলায় সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। কিন্তু তিনিও চিঠি দিয়ে জানিয়েছিলেন, যে তিনি একজন প্রবীণ নাগরিক৷ তাছাড়া ভোটের কাজেই এই মুহূর্তে তিনি ব্যস্ত রয়েছেন৷ পারলে সিবিআই অফিসাররা তাঁর বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন৷ তবে সিবিআই তাঁর বাড়িতে না গিয়ে সোজা শিল্প ভবনে যায় তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য। প্রায় ২ ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। 

আরও পড়ুন- ফেব্রুয়ারিতে সিপিএমের রাজ্য সম্মেলন কলকাতায়

সিবিআই জানিয়েছেন যে, আইকোরের অনুষ্ঠানে মানস ভুঁইঞাকে দেখা গিয়েছিল এবং তিনি বক্তৃতাও দিয়েছিলেন। সেই প্রেক্ষিতে আইকোর কর্তার সঙ্গে তাঁর যোগাযোগ ছিল কিনা কিংবা কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা, সে ব্যাপারে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছে সিবিআই। এর আগে সিবিআই জিজ্ঞাসাবাদ নিয়ে পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর একটি সভায় যাওয়া নিয়ে সিবিআই তাঁকে জিজ্ঞাসা করে। উত্তরে তিনি বলেন, যে রাজ্যের শিল্প, তথ্য প্রযুক্তি এবং পরিষদীয় মন্ত্রী হিসেবে ২০১১ সালের প্রথম ৩ মাসের মধ্যে তিনি বহু কোম্পানির থেকে ডাক পেয়েছিলেন এবং তাঁদের অনুষ্ঠানে গেছিলেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *