ডিভোর্স হচ্ছে বৈশাখীর? শোভনকে বিয়ে করা নিয়ে কৌতূহলী মন্তব্য

ডিভোর্স হচ্ছে বৈশাখীর? শোভনকে বিয়ে করা নিয়ে কৌতূহলী মন্তব্য

23b4ff4661f486f2e97a076d0cf923fc

কলকাতা: শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এই দুজনকে নিয়ে আলাদা করে আর কিছু ব্যাখ্যা করার নেই। গোটা বাংলার মানুষ এই দুজন সম্পর্কে ওয়াকিবহাল। বিগত বেশ কিছু মাস বা বলা ভাল বছর ধরে তাদের নিয়ে আলোচনা হয়ে এসেছে, এখনও হচ্ছে। শোভনের রাজনীতি ছাড়া, পরে বিজেপিতে বৈশাখীর সঙ্গে যোগ দেওয়া, তৃণমূল বিরোধী প্রচার, তারপর বিধানসভা নির্বাচনে টিকিট না পেয়ে দল ছাড়া…আবার নারদা মামলায় জেলবন্দি হওয়া, সব কিছুই মনে আছে বাংলার। এরই মাঝে শোভন পত্নী রত্নাকে নিয়ে যা যা মন্তব্য করেছেন, তাও সকলে জানেন। আবার এটাও জানেন যে তিনি ‘পাওয়ার অফ অ্যাটর্নি’ দিয়ে দিয়েছেন বৈশাখীকে। দুজনকে নিয়ে যত বলা হবে তত কম। তবে এখন কানাঘুষো, বিয়ে করতে পারেন শোভন-বৈশাখী! হ্যাঁ, এমনটা হলে অবাক হওয়ার মত কিছু থাকবে না।

আরও পড়ুন- সুচ বিঁধিয়ে শিশুকন্যা খুন! অভিযুক্তদের ফাঁসির সাজা

জানা গিয়েছে, স্বামী মনোজিৎ মণ্ডলের থেকে ডিভোর্স চেয়েছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তিনি এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তিনি তার স্বামীর সঙ্গে আলাদা থাকছেন এবং তাদের যে ডিভোর্স হবে সেই কোথাও দুজনের মধ্যে ইতিমধ্যেই আলোচনা হয়ে গিয়েছে। তাঁর কথায়, ১৭ বছরের একটা দীর্ঘ সম্পর্ক, হঠাৎ করে ইতি চলে আসবে এরকম নয়। কিন্তু এখন এমন কিছু ঘটনা ঘটেছে যেখানে মনে হয়েছে সম্পর্কের তাল কেটে গিয়েছে। এই পরিস্থিতি সন্তানের ওপরও প্রভাব ফেলছে তাই এই নিয়ে সিদ্ধান্ত নিতে হয়েছে। বৈশাখী জানিয়েছেন, যে তার স্বামীর জীবনে অন্য কেউ একজন এসেছেন যিনি তার বাড়িতে যাতায়াত করছেন এবং একসঙ্গে ঘুরতে যাচ্ছেন তাই তিনি মনে করছেন দুজনের এই সম্পর্ক থেকে দুজনেরই বেরিয়ে আসা উচিত আর এখন সেটাই সঠিক সময়। অন্যদিকে, বৈশাখীর স্বামী মনোজিৎ জানাচ্ছেন, গত তিন বছরে বৈশাখী কার জীবনে নেই তাই এই ধরনের বক্তব্য যুক্তিসংগত নয়। তাদের দুজনের কাছে লিখিত আছে যে তারা দুজনেই একে অপরের জীবন থেকে স্বেচ্ছায় বেরিয়ে যেতে চান তাহলে এই ধরনের কথা এখন বলার কোন মানে হয় না। তিনি আরো বলেছেন, গত তিন বছর ধরে তারা একে অপরের জীবনে খুব একটা নেই তার জন্য তিনি খুশি। মনোজিতের বক্তব্য, মনের দিক থেকে আলাদা হয়েছেন যখন তখনই ডিভোর্স হয়ে গিয়েছে তাদের। তবে শোভন চট্টোপাধ্যায়কে তিনি বিয়ে করছেন কিনা এই ব্যাপারে বৈশাখী বলেন, শোভনের সঙ্গে তাঁর সম্পর্ক হতই না যদি তাঁর স্বামীর সঙ্গে সম্পর্ক ঠিক থাকতো। তবে তিনি বলছেন, ”আমাদের বিয়ে হবে কিনা সময় বলবে”। এদিকে আদর্শ পুরুষ হিসেবে শোভনকে ১০-এ ১০০ দিয়েছেন বৈশাখী।

আরও পড়ুন- বড় ধাক্কা কংগ্রেসে! জল্পনা উস্কে দল ছাড়লেন ৫ বারের বিধায়ক মইনুল হক

এর আগেও অবশ্য একবার তাঁদের দুজনের বিয়ের জল্পনা শোনা গিয়েছিল। তখন বৈশাখী জানিয়েছিলেন, লোকে যেটা ভাবছে, যেটা কল্পনা করতে চাইছে, সেটা হতে পারে না৷ কারও পরিবারের ভিতর ঢোকা উচিত নয়৷ যদিও হালে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইলের নাম বদলে গিয়েছিল যা নিয়ে রীতিমত চর্চা। তিনি নয়া নাম দিয়ে লিখেছিলেন, ‘বৈশাখী শোভন বন্দ্যোপাধ্যায়’, সঙ্গে ক্যাপশন ছিল, ‘The journey from Me to We begins…’ যার মানে দাঁড়ায়, ‘আমি থেকে আমরা হয়ে পথ চলা শুরু৷’ শুধু নামই বদলাননি বৈশাখী৷ বদলে গিয়েছিল তাঁর প্রোফাইলের ছবিও৷ যেখানে বন্ধু শোভন আর তিনি একে অপরের দিকে তাকিয়ে হাসিমুখে৷  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *