সকাল ১১টা পর্যন্ত কোথায়, কত শতাংশ ভোট? জেনে নিন

সকাল ১১টা পর্যন্ত কোথায়, কত শতাংশ ভোট? জেনে নিন

ce850752cd9507f6b25e8323ce2881fd

কলকাতা: আজ রাজ্যের তিন জায়গায় নির্বাচন চলছে। দুই জায়গায় (জঙ্গিপুর, শমশেরগঞ্জ) বিধানসভার নির্বাচন এবং ভবানীপুরে উপনির্বাচন। সকাল থেকে মোটামুটি নির্বিঘ্নে ভোট হচ্ছে সবকটি কেন্দ্রে। যদিও ইতিমধ্যেই ভবানীপুর নিয়ে উত্তাপ কিছুটা ছড়িয়েছে কারণ বিজেপি শিবির থেকে বেশ কয়েকটি গুরুতর অভিযোগ করা হয়েছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তবে তিন জায়গাতেই সকাল ১১ টা পর্যন্ত সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন। 

আরও পড়ুন- নজরে মিত্র ইনস্টিটিউশন, কখন ভোট দিতে আসবেন মমতা-অভিষেক?

শেষ পাওয়া তথ্য বলছে, সকাল ১১ টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছে ২১.৭৩ শতাংশ, জঙ্গিপুরে ভোট পড়েছে ৩৬.১১ শতাংশ এবং শমশেরগঞ্জে ভোট পড়েছে ৪০.২৩ শতাংশ। সকাল ৯টা পর্যন্ত ভবানীপুরে ভোট পড়েছিল মাত্র ৭.৫৭ শতাংশ। পরবর্তী দু ঘণ্টায় ভোটের হার কিছুটা হলেও বেড়েছে। আগেই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধায় মানুষকে ভোট দিতে আসার জন্য আবেদন জানিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ভোট চেয়ে আবেদন করতে দেখা গিয়েছিল তাঁদের। এদিকে আবার ভবানীপুরের বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাসের বক্তব্য, যে ভাবে ভোটিং হচ্ছ, সকাল থেকে যা ভোটের হার, তা থেকে স্পষ্ট যে মানুষ উপনির্বাচনকে ভালো চোখে নেয়নি৷ পোলিং পার্সেন্টেজ দেখে বোঝা যাচ্ছে মানুষ ভোট বয়কট করেছে৷ শ্রীজীবের কথায়, ভবানীপুর এবার সকলের ফোকাসে ছিল৷ যে ভাবে ভোটের প্রচার হয়েছে, যে ভাবে ভবানীপুরে টিআরপি ছিল, তার প্রেক্ষিতে ভোটের হার দেখে মনে হচ্ছে মানুষ ভোট প্রত্যাখ্যান করছে৷

আরও পড়ুন- নন্দীগ্রামের পুনরাবৃত্তি হবে না তো, সারা দেশ তাকিয়ে ভবানীপুরের দিকে

অন্যদিকে রাজ্যের মন্ত্রী ফিরহাদের দাবি, ভবানীপুরে নির্বিঘ্নে ভোট হচ্ছে এবং মানুষ উৎসাহী হয়ে ভোট দিচ্ছে। বিজেপি এখানে কিছুই করতে পারবে না তাই ঝামেলা তৈরি করার চেষ্টা করছে। তবে তাতেও তারা সফল হবেনা কারণ আজ ভবানীপুরে বাইরের কোনো লোক ঢুকতে পারবে না। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *