গঙ্গাবক্ষে প্রমোদতরীতে ভেসে বঙ্গ দর্শন! বিলাসবহুল ভ্রমণ প্যাকেজ আনছে IRCTC

গঙ্গাবক্ষে প্রমোদতরীতে ভেসে বঙ্গ দর্শন! বিলাসবহুল ভ্রমণ প্যাকেজ আনছে IRCTC

7a6acc5c9907830d9cd43a099adb3fb6

কলকাতা:  নতুন ভ্রমণ প্যাকেজ নিয়ে এল আইআরসিটিসি৷ গঙ্গা বক্ষে প্রমোদতরীতে চেপে ছুঁয়ে দেখা যাবে বাংলার ইতিহাস৷ গঙ্গাবক্ষে দু’রাত তিন দিনের এই সফরের নাম দেওয়া হয়েছে ‘অন্তরা রিভার সুত্র ক্রুজ’। 

আরও পড়ুন- লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের নিয়মে সরলীকরণ, নয়া সিদ্ধান্ত রাজ্যের

কলকাতার পাশাপাশি ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশনের এই প্রমোদতরী দেখা যাবে হুগলির চন্দননগরেও৷ এই তরী যাবে বাঁশবেড়িয়ার হংসেশ্বরী মন্দিরেও৷ প্রতিটি জায়গায় ভালো হোটেলে থাকা খাওয়ার ব্যবস্থা থাকবে৷ দুই রাত-তিন দিনের এই বিলাসবহুল সফরের জন্য কেবিনে মাথা পিছু খরচ হবে ৫৫ হাজার ১২৫ টাকা৷ দু’জনের কেবিনের জন্য পড়বে ৩১ হাজার ৫০০ টাকা। ৫-১২ বছরের শিশুদের মাথা পিছু খরচ ১৫ হাজার ৭৫০ টাকা৷ এর সঙ্গে ৫ শতাংশ জিসটি যুক্ত হবে। ১৮ বছরের উর্ধে যাত্রীদের করোনার দুটি ডোজ নিতে হবে৷ ক্রুজটি ছাড়বে হাওড়ার বোটানিক্যাল গার্ডেনের জেটি থেকে। ৫ নভেম্বর থেকে এই ভ্রমণ শুরু হবে। তারপর তা নিয়মিত ভাবে চলবে।

আইআরসিটি সূত্রে খবর, মূলত বিদেশি পর্যটকদের কথা মাথায় রেখেই এই প্যাকেজ ট্যুরটি সাজানো হয়েছে। ভ্রমণ শুরুর ৩০ দিন আগে টিকিট বাতিল করলে টিকিটের ১৫ শতাংশ টাকা ফেরাবে আইআরসিটিসি৷ ২৯ দিন হয়ে গেলেই আর কোনও টাকা ফেরত পাবেন না যাত্রীরা৷ জানা গিয়েছে, ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত মোট ১০ বার এই প্রমোদতরী গঙ্গাবক্ষে সফর করবে৷ 
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *