সুরাপ্রেমীরা জন্য সুখবর, মঙ্গলেই কমছে বিলিতি মদের দাম

সুরাপ্রেমীরা জন্য সুখবর, মঙ্গলেই কমছে বিলিতি মদের দাম

6ae51262924b5bd8097b41b68db96a47

কলকাতা:  রাজ্য কমছে বিলিতি মদের দাম।   ১৬ নভেম্বর থেকে বিয়ার সহ সমস্ত ব্র্যান্ডের বিলিতি মদের দাম ২৫ শতাংশ পর্যন্ত কমবে বলে আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে। পাশাপাশি বাড়ছে বিক্রেতাদের লভ্যাংশের হার৷ পাইকারি বিক্রেতারা ৩ শতাংশ এবং খুচরা বিক্রেতারা ৭ শতাংশ হারে লভ্যাংশ পাবেন বলে জানা গিয়েছে। ব্যবসায়ী সহ সংশ্লিষ্ট সব বিভাগেই ইতিমধ্যে সরকারি নির্দেশ পাঠানো হয়েছে। 

আরও পড়ুন- দিলীপকে ‘দাবার অসহায় ঘুঁটি’তে পরিণত করেছিল BJP, ফের বিস্ফোরক তথাগত

পাশাপাশি মদের সংশোধিত নতুন দাম জানানোর জন্য আজ থেকেই আবগারি দফরের পোর্টাল বন্ধ করে দেওয়া হয়েছে। ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজেস কর্পোরেশন (বেভকো)-এর এই পোর্টাল থেকেই ডিলাররা প্রতিটি মদের বিক্রয় মূল্য জানতে পারেন।  আবগারি বিভাগ সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকটা দিন কোনও ডিলারকেই আর নতুন করে বিলিতি মদ সরবরাহ করা হবে না। এই সময়ের মধ্যে পুরনো যে স্টক রয়েছে, তাতে নতুন দাম ফেলা হবে। তার পরেই চালু করা হবে আফগারি দফতরের পোর্টাল৷ এবং এর পরেই নতুন করে মদের বোতল তুলতে পারবেন ডিলাররা৷ 

মনে করা হচ্ছে, আগামী মঙ্গলবার অর্থাৎ ১৬ নভেম্বর থেকেই ডিলাররা কম দামে মদ তুলতে পারবেন। সেই দিন থেকে বা তার পরের কয়েক দিনের মধ্যেই কম দামে বিলেতি মদ কিনতে পারবেন সুরা প্রেমীরা৷ ব্র্যান্ডেড বিলিতি মদের দাম কতটা কমবে, তা অবশ্য জানা যায়নি৷ তবে আবগারি বিভাগ সূত্রে খবর,  ২৫ শতাংশ পর্যন্ত বিলিতি মদের দাম কমতে চলেছে৷ এর ফলে যে বিলিতি মদের বোতলের দাম ১ হাজার টাকা, সেই বোতল এবার মিলবে ৭৫০ টাকার আশপাশে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *