‘কেউ যদি অহংকার নিয়ে বসে থাকে…’ জোট নিয়ে কাকে কটাক্ষ মমতার

‘কেউ যদি অহংকার নিয়ে বসে থাকে…’ জোট নিয়ে কাকে কটাক্ষ মমতার

5207e0c55d90a637954f0d52d6211ecd

কলকাতা: বাংলার ভোটে তৃতীয়বারের জন্য জিতে জোট করতে চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় স্তরে বিজেপির বিরুদ্ধে লড়তে অ-বিজেপি দলগুলিকে এক মঞ্চে আনতে প্রস্তুতি নেওয়া হচ্ছিল তৃণমূলের তরফে। দিল্লিতে গিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখাও করেন মমতা কিন্তু পরে তাল যেন কেটে যায় জোটের। এখন দিনরাত কংগ্রেসকে কটাক্ষ করে চলেছে ঘাসফুল। আজও নেতাজি ইন্ডোর থেকে সেই কাজটাই করলেন মমতা। জোট কেন হল না তার ব্যাখ্যা দিয়ে দুঃখ প্রকাশ করলেন তিনি।

আরও পড়ুন- Budget 2022: NPS-এ বাড়ল কর ছাড়ের হার, রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বড় ঘোষণা বাজেটে

কংগ্রেসকে একহাত নিয়ে মমতা এদিন বলেন, তাঁর দুঃখ হয় যে মেঘালয়ে কংগ্রেস বিজেপির হয়ে ভোট করে। চণ্ডীগড়েও বিজেপির হয়ে ভোট করিয়ে দেয় তারা। মমতা জানান, তাঁরা চেয়েছিলেন যে বিজেপি বিরোধী দল গুলি এক জায়াগ্য আসুক। কিন্তু যদি কেউ না শোনে, অহংকার নিয়ে বসে থাকে তাহলে একলা চলতে হয়। এই প্রসঙ্গেই তিনি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের কথা তোলেন।  প্রসঙ্গত, আজ তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন নির্বাচিত হলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছেন তিনি। আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের সাংগঠনিক বৈঠক ছিল। সেখানে চেয়ারপার্সন পদে ফের নির্বাচিত হয়ে দলের কর্মীদের দলকে আরও শক্ত করার বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে, সারা দেশ থেকে বিজেপিকে হঠানোর বার্তা নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ফের একবার দিয়েছেন তিনি।

মমতা মনে করিয়ে দেন, ২০১৬ সালেই নির্বাচন কমিশন তৃণমূল কংগ্রেসকে সর্বভারতীয় হিসেবে স্বীকৃতি দিয়েছে। সেই প্রেক্ষিতে তাদের ধন্যবাদ জানিয়েছেন মমতা। পাশাপাশি বলেন, কংগ্রেস বরাবর লড়াই করেছে উত্তরপ্রদেশকে ভিত্তি করে, বিজেপি লড়েছে গুজরাটকে ভিত্তি করে। আর তৃণমূল লড়ছে পশ্চিমবঙ্গকে সামনে রেখে। মমতা জানান, তৃণমূল কংগ্রেসের অন্য নাম, সংগ্রাম, আন্দোলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *