নির্ধারিত দিনেই ভোট, বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন

নির্ধারিত দিনেই ভোট, বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন

ce850752cd9507f6b25e8323ce2881fd

কলকাতা: ২৭ ফেব্রুয়ারি ১০৮ পুরসভার ভোট হচ্ছে। ভোটগ্রহণ নিয়ে বিজ্ঞপ্তি জারি করে দিল নির্বাচন কমিশন। প্রথম থেকেই বিজেপি দাবি করে আসছিল এই ভোট পিছিয়ে দেওয়ার। কিন্তু তাদের দাবি গ্রাহ্য করেনি রাজ্য নির্বাচন কমিশন। নির্ধারিত দিনেই ভোট কররা পক্ষ অনড় ছিল তারা। সেই প্রেক্ষিতেই আজ বিজ্ঞপ্তি জারি হয়ে গেল। জানান হয়েছে, আগামী ৯ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১২ ফেব্রুয়ারি। সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে ১০৮ পুরসভাতে।

আরও পড়ুন- মৃত মেয়ের দেহ আগলে বৃদ্ধা মা, এলাকায় চাঞ্চল্য

বিজেপির তরফ থেকে যুক্তি দেওয়া হয়েছিল যে, রাজ্যের একাধিক জেলায় করোনা পরিস্থিতি এখনও ঠিক নেই। সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে। তাই পুরভোট যেন পিছিয়ে দেওয়া হয়। কিন্তু তা হচ্ছে না বলেই স্পষ্ট করে দিয়েছিল রাজ্য নির্বাচন কমিশন।  কমিশনের দফতরে বিজেপির এক প্রতিনিধি দলও গিয়েছিল এবং তারা স্মারকলিপি জমা দেয়। তাদের দাবি ছিল ২৭ ফেব্রুয়ারির ভোট পিছনো হোক অন্তত এক মাস। এছাড়াও ১২ ফেব্রুয়ারি যে ভোট রয়েছে তার যে গণনা ১৪ ফেব্রুয়ারি তাও পিছিয়ে দেওয়া হোক। যতদিন না পর্যন্ত সব পুরসভার ভোট হচ্ছে ততদিন যেন গণনা না হয়। কিন্তু রাজ্য নির্বাচন কমিশন বিজেপির এই আর্জিকে গুরুত্ব দেয়নি। ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে গেল এবং ৮ মার্চ এই ভোটের ফল প্রকাশ।

উল্লেখ্য, ২২ জানুয়ারি ভোট হওয়ার কথা ছিল বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল এবং চন্দননগর পুরসভার। রাজ্য সরকার এবং নির্বাচন কমিশন নির্দিষ্ট দিনে ভোট করাতে অনড় ছিল। কিন্তু কলকাতা হাইকোর্ট এই ব্যাপারে হস্তক্ষেপ করে এবং ভোট পিছনো যায় কিনা সেই ব্যাপারে নির্বাচন কমিশনকে জানাতে বলে। তারপরেই তিন সপ্তাহ পিছিয়ে গিয়ে ১২ ফেব্রুয়ারি ভোট হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *