‘অ্যালাও করে দিয়েছি’, ইন্ডোর থেকে পিএসসি নিয়ে বড় ইঙ্গিত মমতার

‘অ্যালাও করে দিয়েছি’, ইন্ডোর থেকে পিএসসি নিয়ে বড় ইঙ্গিত মমতার

c5140851624c86cab132a8d48111a8fd

কলকাতা: রাজ্য সরকার পাবলিক সার্ভিস কমিশনকে নিয়োগ প্রক্রিয়া আরও দ্রুত করার নির্দেশ দিয়েছে। আজ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নিয়োগের ক্ষেত্রে তিনি সবুজ সংকেত দিয়ে দিলেও পিএসসি ধীর গতিতে কাজ করছে। নিয়োগের ক্ষেত্রে দফতর কেন এত ঢিলেমি করছে সেই প্রশ্নও তোলেন তিনি। পুলিশে নিয়োগের ক্ষেত্রেও দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, দ্রুত ও স্বচ্ছতার সঙ্গে নিয়োগ সহ একাধিক দাবি নিয়ে চাকরিপ্রার্থীরা গতকালই পিএসসি অফিসের সামনে বিক্ষোভ দেখান।

আরও পড়ুন- Budget 2022: NPS-এ বাড়ল কর ছাড়ের হার, রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বড় ঘোষণা বাজেটে

চাকরির দাবিতে প্রার্থীদের বিক্ষোভ এ রাজ্যে নতুন নয়৷ গতকাল সকালে প্ল্যাকার্ড হাতে পাবলিক সার্ভিস কমিশনের দফতরের সামনে জড়ো হন চাকরিপ্রার্থীরা৷ পিএসসি ভবনের সামনে শুরু হয় চাকরি প্রার্থীদের বিক্ষোভ৷ তাঁদের বক্তব্য ছিল, করোনা পরিস্থিতির দোহাই দিয়ে দীর্ঘদিন নিয়োগ বন্ধ রাখা চলবে না। এতে ক্ষতি হচ্ছে চাকরিপ্রার্থীদের। নিয়োগের অপেক্ষায় থাকতে থাকতে যেমন তাঁদের বয়স বাড়ছে, তেমনই ভাঙছে তাঁদের মনোবল৷ অবিলম্বে পাবলিক সার্ভিস কমিশন যাতে নিয়োগ পরীক্ষা শুরু করে, সেই দাবিও জানানো হয়েছিল। সেই প্রেক্ষিতেই আজ নেতাজি ইন্ডোর থেকে বড় মন্তব্য করে দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর স্পষ্ট কথা, তিনি রিক্রুমেন্ট অ্যালাও করে দিয়েছেন।

এর আগে গত বছর অগাস্ট মাসে একই দাবিতে পিএসসি ভবনের সামনে বিক্ষোভে সামিল হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। পিএসসি দুর্নীতি মঞ্চের পক্ষ থেকে সেবার একটি স্মারকলিপিও জমা দেওয়া হয়েছিল৷ দ্রুত ২০১৯ সালের আইসিডিএস, ক্লার্কশিপ, মিসলেনিয়াস ও ডব্লিউ বিসিএস গ্রুপ সিওডি পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করতে হবে, দাবি তুলেছেন চাকরিপ্রার্থীরা। সেই সঙ্গে জুনিয়র ইঞ্জিনিয়ার্স, ফায়ার অপারেটর্স, কেপিএস, স্কুল এসআই, ফুড এসআই, লাইভ স্টক ডেভেলপমেন্ট-সহ বিভিন্ন পদে দ্রুত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের দাবিও জানানো হয়েছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *