একাধিক জায়গায় বিক্ষোভ, নতুন প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল

একাধিক জায়গায় বিক্ষোভ, নতুন প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল

c4a950870200f6ce533dc63f7c9134a8

কলকাতা: আসন্ন পুরভোটের জন্য আজ প্রার্থী তালিকা প্রকাশ করেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু প্রার্থী তালিকা প্রকাশ পেতেই জেলায় জেলায় বিক্ষোভ শুরু হয়। তৃণমূল কংগ্রেসের তরফ থেকে জানান হয়েছে যে, সংশোধিত তালিকার বদলে প্রাথমিক তালিকা প্রকাশিত হয়েছে। তাই নতুন প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। প্রার্থী তালিকা ঘোষণার পরেই বিভিন্ন জায়গায় তৃণমূলের একাংশের বিক্ষোভ দেখা যায়। প্রতি জায়গাতেই প্রার্থীকে নিয়ে অসন্তোষ।

আরও পড়ুন- মৃত মেয়ের দেহ আগলে বৃদ্ধা মা, এলাকায় চাঞ্চল্য

আজ প্রার্থী তালিকা ঘোষণা করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন যে, কোনও বিধায়ক লড়বেন না বাকি পুরভোটে। একই পরিবারের একাধিক ব্যক্তিকেও সুযোগ দেওয়া হচ্ছে না। আসন্ন পুরভোটে নতুনদের সুযোগ দেওয়া হয়েছে তাই যাকে প্রার্থী করা হয়েছে তাকেই সমর্থন করতে হবে বলে তিনি দলীর কর্মীদের স্পষ্ট বার্তা দিয়েছিলেন। একই সঙ্গে তিনি জানিয়েছিলেন যে, এই প্রার্থী তালিকায় নতুনদের সঙ্গে প্রবীণদেরও একটা সমন্বয় রাখার চেষ্টা করেছে দল। কিন্তু তাঁর কথা মান্যতা পেল না। তালিকা ঘোষণা হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে জায়গায় জায়গায় ক্ষোভের বহিঃপ্রকাশ হয়। প্রসঙ্গত, পুরভোটে টিকিট পাননি সুজিত বসু, অরিন্দম গুইন, অসিত মজুমদাররা।

উল্লেখ্য, ভোটগ্রহণ নিয়ে বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশন জানিয়েছে, আগামী ৯ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১২ ফেব্রুয়ারি। সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে ১০৮ পুরসভাতে। তবে পুরভোটে প্রচারের সময়সীমা বাড়িয়েছে তারা। শেষ প্রচারের সময়সীমা ৭২ ঘণ্টা থেকে কমিয়ে তা করা হয়েছে ৪৮ ঘণ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *