‘শিলিগুড়িতে দিদিই থাক’, বলছে খোদ বিজেপি! ব্যাপারটা কী

‘শিলিগুড়িতে দিদিই থাক’, বলছে খোদ বিজেপি! ব্যাপারটা কী

ba6480b395c49bfad79950aa40eec926

শিলিগুড়ি: পুরভোট আর কয়েক ঘণ্টা পরেই। কিন্তু দলের প্রচার তো দূর, শিলিগুড়িতে বিজেপির পোস্টার পড়েছে তৃণমূলের হয়ে! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। যে পোস্টার পড়েছে তাতে সরাসরি তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করা হচ্ছে এবং বর্তমান বিজেপি নেতৃত্বকে একহাত নেওয়া হয়েছে। সেই পোস্টারে ‘গদ্দার’দের নিয়েও খোঁচা দেওয়া হয়েছে।

আরও পড়ুন- মমতার নির্দেশ অমান্য! অরূপকে সরিয়ে কোর্অর্ডিনেটরের দায়িত্বে কুণাল ঘোষ ও সওকত মোল্লা

গোটা প্রায় শহর জুড়ে এই পোস্টার দেওয়া হয়েছে। সেই পোস্টারে আছে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী এবং লালকৃষ্ণ আডবানীর ছবি। তাতে লেখা, ‘পুরনো বিজেপি দিচ্ছে ডাক/ এবার শিলিগুড়িতে দিদিই থাক’, ‘গদ্দার হঠাও বিজেপি বাঁচাও’। স্বাভাবিকভাবেই এই পোস্টার নিয়ে চূড়ান্ত অস্বস্তিতে বঙ্গ গেরুয়া শিবির। কিন্তু এই নিয়েও তাদের উত্তর তৈরি আছে। যেমন শিলিগুড়ির বিজেপি বিধায়ক ডক্টর শঙ্কর ঘোষ দাবি করেছেন যে, এই কাজ কোনও তৃণমূল কংগ্রেসের লোকই করেছে তা স্পষ্ট। কারণ বিজেপি নেতারা এতটা নীচে নেমে যাননি যে অটল বিহারী বাজপেয়ী লালকৃষ্ণ আডবানী, শ্যামাপ্রসাদ মুখোপাধায়ের ছবি ব্যবহার করে এই ধরণের পোস্টার দেবে। এটা শাসক দলের ছাড়া আর কারোর কাজ হতে পারে না। শঙ্করের আরও বক্তব্য, তৃণমূল ভোটে হেরে যাওয়ার ভয় পেয়েছে তাই এই ধরণের কাজ করেছে। যারা শুধু গরু, বালি পাচার করে তাদের থেকে আর বেশি কিছু আশা করা যায় না বলে কটাক্ষ তাঁর।

তবে এই ঘটনায় তিনি পুলিশকেও একহাত নিয়েছেন। বিজেপি বিধায়কের দাবি, রাতের অন্ধকারে এই কাজ করেছে তৃণমূল কংগ্রেস কর্মীরা। সারা শহর জুড়ে পোস্টার লাগানো হয়েছে, এদিকে রাস্তায় সিসিটিভি আছে। কিন্তু পুলিশের অসহযোগিতার কারণে কাউকে ধরা সম্ভব হচ্ছে না। এই প্রেক্ষিতেই পুলিশকে হুঁশিয়ারি দিয়ে তাঁর কথা, ৪৮ ঘণ্টার মধ্যে দোষীদের ধরা না গেলে বড় আন্দোলন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *