‘বিদ্রোহী’ আবহ তৈরি দলে, তড়িঘড়ি বৈঠক ডাকলেন মমতা

‘বিদ্রোহী’ আবহ তৈরি দলে, তড়িঘড়ি বৈঠক ডাকলেন মমতা

9b56c342c895c7684b7d1bb25bec26a5

কলকাতা: পরিস্থিতি ক্রমশ বেগতিক হচ্ছে তা বলাই বাহুল্য। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় ইস্যু নিয়ে এখন ব্যাপক জলঘোলা চলছে, যার প্রভাব সরাসরি পড়ছে ঘাসফুল শিবিরের অন্দরে। কার্যত খোলাখুলিভাবে দুই মেরুতে ভাগ হয়ে গিয়েছে নেতৃত্ব। পরিস্থিতি সামাল দিতে কড়া বার্তা ইতিমধ্যেই দিয়েছেন শীর্ষ নেতা ফিরহাদ হাকিম। এবার জরুরি বৈঠক ডাকলেন খোদ দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল এই বৈঠক ডেকেছেন তিনি কালীঘাটে। বিকেল ৫ টায় এই বৈঠক হবে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

আরও পড়ুন- বিনা প্রতিদ্বন্দিতায় জয়, ভোট বাতিলের দাবিতে আদালতে যাচ্ছে বিজেপি

এই মুহূর্তে দলের মধ্যে যা আবহ তৈরি হয়েছে তাতে ক্রমশ অস্বস্তি বাড়ছে তৃণমূল নেতৃত্বের জন্য। পরিস্থিতি সামাল দিতেই এই জরুরি বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায় ডেকেছেন বলেই মনে করা হচ্ছে। জানা গিয়েছে, আগামীকালের এই বৈঠকে উপস্থিত থাকবেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও থাকবেন ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, সুব্রত বক্সী। দলের এই নেতাদের নিয়েই আপাতত সাংগঠনিক কমিটি তৈরি হয়েছে তাই তাদেরকে নিয়েই বৈঠক করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি যে পরিস্থিতি তা দলের ভাবমূর্তির জন্য অত্যন্ত ক্ষতিকর, তাই যত দ্রুত সম্ভব তাতে লাগাম দেওয়ার চেষ্টাই হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের অধিকাংশ।

আপাতত  ‘এক ব্যক্তি, এক পদ’ দাবিতে তোলপাড় ফেসবুক৷ সোশ্যাল মিডিয়া জুড়ে দেখা যাচ্ছে ‘এক ব্যক্তি, এক পদ’ সমর্থন করে একাধিক পোস্ট। খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এই পদক্ষেপের কথা ঘোষণা করেছিলেন ঠিকই, কিন্তু তার সঙ্গেও তিনি বেশ কিছু কথা বলেছিলেন। তবে তার ক্ষেত্র ছিল অন্য। এখন এই দাবিকেই এভাবে প্রকাশ্যে সমর্থন করে নানা পোস্ট করা হচ্ছে। শুধু অভিষেক অনুগামীরা নন, এই পোস্ট করছেন তাঁর পরিবারের সদস্যরাও। যদিও তৃণমূল কংগ্রেস দল এই পোস্টগুলিকে অনুমোদন দেয়নি বলেই স্পষ্ট বার্তা দিয়েছেন ফিরহাদ হাকিম। ফিরহাদ জানান,  সোশ্যাল মিডিয়াতে ‘এক ব্যক্তি, এক পদ’ প্রচার তৃণমূল কংগ্রেস অনুমোদন দেয় না। তিনি আরও বলছেন যে, সব জায়গায় যে প্রচার করা হচ্ছে তা শুধুমাত্র মানুষকে বিভ্রান্ত করার জন্য করা হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *