কোথাও বিরোধী প্রার্থীকে হেনস্থা, কোথাও আটক! ভোট শুরুতেই অভিযোগ

কোথাও বিরোধী প্রার্থীকে হেনস্থা, কোথাও আটক! ভোট শুরুতেই অভিযোগ

bd997e18b1e1992aea5d80a97c50f55a

কলকাতা: চার পুরসভার ভোট শুরু হতে না হতেই শাসক দল তৃণমূল কংগ্রেস বিরুদ্ধে অভিযোগ উঠতে শুরু করেছে। কোনও কেন্দ্রে বিরোধী প্রার্থীকে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ, আবার কোথাও কাউকে আটক করেছে পুলিশ। অন্যদিকে, বুথে দুই প্রার্থীর মধ্যে তর্কাতর্কির মতো ঘটনাও ঘটেছে। বোঝাই যাচ্ছে যে, আজ ভোট গ্রহণ পর্ব শুরু থেকেই উত্তেজনাপূর্ণ থাকবে।

আরও পড়ুন- নিম্নগামী দেশের কোভিড গ্রাফ, পরিসংখ্যানে আজ বড় স্বস্তি

জানা গিয়েছে, কেষ্টপুরে সিপিএম প্রার্থী অলোক রায়কে হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁর এজেন্টকে বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ তোলা হয়েছে শাসক শিবির তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। অন্যদিকে, আসানসোলে আটক দুই বিজেপি প্রার্থীকে আটক করা হয় বলে খবর ছিল। ২০ ও ২২ নম্বর ওয়ার্ডের দুই বিজেপি প্রার্থীকে আটক করে পুলিশ। কিন্তু পরে তাদের ছেড়ে দেওয়া হয়। তৃণমূলের বিরুদ্ধে বহিরাগত জমায়েতের অভিযোগ তুলে বিক্ষোভ দেখান তারা। তার প্রেক্ষিতেই তাদের আটক করে পুলিশ। আরও জানা গিয়েছে, বিধাননগর পুরসভার আটঘড়া স্কুলের বুথে সিপিএম ও নির্দল প্রার্থীর মধ্যে তর্কাতর্কির মতো ঘটনা ঘটে। সিপিএম প্রার্থী ইচ্ছা করে ভোট গ্রহণে দেরি করছেন বলে অভিযোগ তোলা হয়েছিল।

চন্দননগর পুরসভায় মোট ওয়ার্ডের সংখ্যা ৩৩ টি। আসানসোল পুরসভায় মোট ওয়ার্ডের সংখ্যা ১০৬ টি। শিলিগুড়ি পুরসভায় মোট আসন সংখ্যা ৪৭ এবং বিধাননগর পুরসভার মোট ৪১টি ওয়ার্ডে শুরু হয়েছে ভোট।  চার কেন্দ্র মিলিয়ে ভোটের নিরাপত্তায় রয়েছে ন’হাজার রাজ্য পুলিশ। ভোট কেন্দ্রের সুরক্ষায় মোতায়েন সাড়ে আট হাজার রাজ্য পুলিশ। আদালতের নির্দেশ মেনে এবার বিধাননগর পুরসভায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এদিকে, চার পুরসভার নির্বাচনে নিরাপত্তার বিশেষ দায়িত্বে রয়েছেন জ্ঞানবন্ত সিংহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *