‘শেষ কথা দিদি বলবে’, দলীয় কোন্দলের মাঝেই চর্চায় মমতা

‘শেষ কথা দিদি বলবে’, দলীয় কোন্দলের মাঝেই চর্চায় মমতা

31c62dd771e92790954e4139e3300315

কলকাতা: তৃণমূল কংগ্রেসে এক বিদ্রোহী বাতাবরণ তৈরি হয়েছে। কার্যত মমতা বনাম অভিষেক আবহে দু’ভাগ হয়েছে নেতৃত্ব। প্রশান্ত কিশোরের সংস্থা ‘আইপ্যাক’ নিয়ে সমস্যা শুরু হলেও এখন নীতি নির্ধারণ নিয়েও দ্বিধাগ্রস্ত দল। কেউ কেউ সরাসরি সমর্থন করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে, আবার কেউ মমতার। গতকাল ‘এক ব্যক্তি, এক পদ’ সমর্থন করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করা হয়েছিল। অভিষেকের সমর্থনে আওয়াজ তোলা হয়েছিল কিন্তু দলের তরফ থেকে ফিরহাদ হাকিম জানিয়েছিলেন যে, এইসব পোস্ট তৃণমূল অনুমোদিত নয়। দ্বন্দ্বের আবহেই আজ আবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট, তবে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে।

আরও পড়ুন- বিনা প্রতিদ্বন্দিতায় জয়, ভোট বাতিলের দাবিতে আদালতে যাচ্ছে বিজেপি

একটি পোস্ট এখন টুইটারে ট্রেন্ড হয়েছে যাতে লেখা, ‘দলে শেষ কথা দিদি বলবে’। ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতা দি’ পেজে লেখা হয়েছে, ‘দলে দিদিই শেষ কথা। তাঁর প্রতিশ্রুতিই তাঁর ক্ষমতার প্রমাণ। আমরা দিদির সৈন্য আর তাঁর সৈন্যই থাকব। দিদির নির্দেশ আর দিদির কথাই আমাদের কাছে শেষ কথা। আমৃত্যু তাঁর কথাই মেনে চলব।’ এই পোস্ট ভাইরাল হওয়ার পাশাপাশি আবার ‘ভারত মমতাদিকে চায়’ হ্যাশট্যাগও ট্রেন্ডিংয়ে উঠে আসে। গতকালই এক বৈঠকের কথা জানা গিয়েছে যে মমতা নিজেই ডেকেছেন। এই বৈঠক ডেকেছেন তিনি কালীঘাটে। বিকেল ৫ টায় এই বৈঠক হবে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

এই মুহূর্তে দলের মধ্যে যা আবহ তৈরি হয়েছে তাতে ক্রমশ অস্বস্তি বাড়ছে তৃণমূল নেতৃত্বের জন্য। পরিস্থিতি সামাল দিতেই আজ এক জরুরি বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায় ডেকেছেন বলেই মনে করা হচ্ছে। জানা গিয়েছে, আজকের এই বৈঠকে উপস্থিত থাকবেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও থাকবেন ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, সুব্রত বক্সী। দলের এই নেতাদের নিয়েই আপাতত সাংগঠনিক কমিটি তৈরি হয়েছে তাই তাদেরকে নিয়েই বৈঠক করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চলতি যে পরিস্থিতি তা দলের ভাবমূর্তির জন্য অত্যন্ত ক্ষতিকর, তাই যত দ্রুত সম্ভব তাতে লাগাম দেওয়ার চেষ্টাই হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের অধিকাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *