বিধাননগরে সব্যসাচী না কৃষ্ণা? শুক্রেই তিন পুরনিগমের মেয়র ঘোষণা করতে পারেন মমতা

বিধাননগরে সব্যসাচী না কৃষ্ণা? শুক্রেই তিন পুরনিগমের মেয়র ঘোষণা করতে পারেন মমতা

31f3b35383cf8f444bf80d47a5d857cb

কলকাতা:  সমস্ত পদের অবলুপ্তি ঘটিয়ে নতুন জাতীয় কর্মসমিতি ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো৷ আগামী শুক্রবার নয়া কর্মসমিতির সদস্যদের নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রের খবর, ওই বৈঠকেই বিধাননগর, আসানসোল ও চন্দননগর পুরসভার মেয়রদের নাম ঘোষণা করবেন দলনেত্রী৷ 

আরও পড়ুন- গরুপাচার-কাণ্ডে নিজাম প্যালেসে CBI দফতরে দেব, চলছে জিজ্ঞাসাবাদ

চার পুরসভার ভোটে সবুজ ঝড়ে কার্যত দিশেহারা বিরোধীরা৷ বিধাননগর, আসানসোল ও চন্দননগরে সহজ জয় এলেও কিছুটা লড়াই হয়েছে শিলিগুড়িতে৷ সেখানে  জেতার পরেই মমতা ঘোষণা করে দেন, শিলিগুড়ি পুরসভার মেয়র হচ্ছেন প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। কিন্তু বাকি তিনটি পুরসভায় কারা মেয়র পদে বসবেন, তা এখনও স্পষ্ট নয়৷ শুক্রবার সেই রহস্য ভেদ হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল৷ ওই পুরসভাগুলির চেয়ারম্যান, ডেপুটি মেয়রদের নাম নিয়েও নানা জল্পনা রয়েছে। মমতা জানিয়েছেন, উত্তরবঙ্গ সফর থেকে ফেরার পরেই আলোচনা সাপেক্ষে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী শুক্রবার কালীঘাটে তৃণমূল নেত্রীর বাসভবনেই  বৈঠক ডাকা হয়েছে। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবেন মমতা।

আপাতত সবচেয়ে বেশি চর্চায় রয়েছে বিধাননগর পুরসভা৷ বিধাননগরের জন্য ফের কৃষ্ণা চক্রবর্তীই কি বেছে নেওয়া হবে? নাকি তৃণমূল ছেড়ে বিজেপি-তে ঘর করে ফের প্রত্যাবর্তন করা সব্যসাচী দত্ত দ্বিতীয় বার মেয়রের দায়িত্বে আসবেন? এই প্রশ্নে রহস্য ক্রমেই জোরাল হচ্ছে৷ ঘটনাচক্রে এদিন জয়ের পর দু’জনই কালীঘাটে গিয়ে দলনেত্রীর সঙ্গে দেখা করে৷ জু’জনেই যান অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছেও।

আসানসোল ও চন্দননগর পুরসভায় মেয়র পদের জন্যে একাধিক নাম চর্চায় রয়েছে। আসানসোল পুরসভার মেয়র হাওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন অমর চট্টোপাধ্যায়। এ ছাড়া  আলোচনায় রয়েছে আসানসোল দক্ষিণের বিধায়ক তথা রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটক, অমিতাভ বসু ও তপন বন্দ্যোপাধ্যায়ের নাম৷ অন্যদিকে, চন্দননগর পুরসভায় মেয়র হিসেবে সবচেয়ে এগিয়ে প্রাক্তন মেয়র রাম চক্রবর্তী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *