বীরভূমে সবুজ সুনামি! ৯৩টি ওয়ার্ডের ৯২টিই তৃণমূলের

বীরভূমে সবুজ সুনামি! ৯৩টি ওয়ার্ডের ৯২টিই তৃণমূলের

020a84050c4fdeecd5dd2dc790952c82

বোলপুর: পাঁচটি পুরসভার প্রায় ৯৩টি ওয়ার্ডের মধ্যে ৯২টি তৃণমূল কংগ্রেস নিজের দখলে নিয়ে নিয়েছে! বীরভূমে কার্যত সবুজ সুনামি হয়েছে পুরভোটে। অনুব্রত মণ্ডলের বীরভূমে তৃণমূল একতরফা জয় পেয়েছে তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এখানে দাগ কাটতে পারেনি বিজেপি। একটি ওয়ার্ডও তাদের দখলে যায়নি। বরং একটি ওয়ার্ড বামফ্রন্ট জিতে ব্যতিক্রমী ফল দিয়েছে। রামপুরহাট পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে জিতলেন বাম প্রার্থী সঞ্জীব মল্লিক।

আরও পড়ুন- তৃণমূলে ফিরেই প্রথম জয়, কাঁচড়াপাড়ায় জয়ী মুকুল-পুত্র শুভ্রাংশু

বীরভূমেই ভোটের আগে সিউড়ি ও সাঁইথিয়া পুরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস। আর ১০৮ পুরসভার নির্বাচনের ফলে দেখা যাচ্ছে সেই আগের মতোই দখলদারি বজায় রাখতে পেরেছে ঘাসফুল শিবির। দুবরাজপুরের ১৬টির মধ্যে ১১টি ওয়ার্ডে আগেই জয়লাভ করেছিল শাসকদল। বাকি ৫টিতেও জিতেছে তারা। আবার বোলপুরে ২২টি ওয়ার্ডের ১০টি আগেই জিতে নিয়েছিল তৃণমূল। বাকি ১২টি ওয়ার্ডে আজ জিতেছে মমতা বাহিনী। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দিনহাটা, বজবজ, সিউড়ি, সাইথিয়া দখলে চলে গিয়েছে শাসক দলের।

১০৮ পুরসভায় মোট ওয়ার্ডের সংখ্যা ২ হাজার ২৭৭ টি। এর মধ্যে ১০৩টিতে শাসকদল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছে। আর বাকি যেগুলি রয়েছে তারও অধিকাংশ চলে যাচ্ছে তৃণমূলের দখলে। এই মুহূর্তে ওয়ার্ড ভিত্তিক হিসেবে ১ হাজার ৮৮২ টি ওয়ার্ডে এগিয়ে তৃণমূল, মাত্র ৫৮ ওয়ার্ডে এগিয়ে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *