Breaking: বাংলা থেকে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ

Breaking: বাংলা থেকে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ

4e30661dd5efb95701c9064af39523c1

কলকাতা: বাংলা থেকে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ। আজ বিবৃতি প্রকাশ করে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।  যে বিজ্ঞপ্তি নবান্ন থেকে জারি করা হয়েছে তাতে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রাজ্য সরকার সময় সময়ে একাধিক বিধিনিষেধ জারি করেছিল এতদিন ধরে। তবে এখন বাংলার সমগ্র পরিস্থিতি এবং সংক্রমণের হার, তথ্য পর্যালোচনা করে দেখা গিয়েছে যে, রাজ্যের কোভিড পরিস্থিতির উন্নতি হয়েছে। আর যে নিয়ম লাগু ছিল তা এখন তোলা যেতে পারে। সেই প্রেক্ষিতেই জানান হচ্ছে যে, এতদিন যে নিয়ম, বিধি জারি ছিল করোনার কারণ তা আজ থেকেই তুলে নেওয়া হল। যদিও নিজেদের সুরক্ষায় সবাই যেন মাস্ক পরে, স্যানিটাইজার ব্যবহার করে এবং পরবর্তী পরিস্থিতির ওপর নজর রাখে।

আরও পড়ুন- স্বামী উভকামী! প্রতি রাতে বন্ধুকে সঙ্গে নিয়ে বিছানায় চলত স্ত্রীর উপর যৌন নির্যাতন

কেন্দ্রীয় সরকার আগেই জানিয়েছিল যে, কোভিড সংক্রান্ত যে সব বিধিনিষেধ ৩১ মার্চ পর্যন্ত বহাল রয়েছে, তা আর নতুন করে জারি করা হবে না। অর্থাৎ আজকের পর থেকে নয়া নির্দেশ বহাল করা হবে না। আগের মতো সব স্বাভাবিক হয়ে যাবে। হিসেব করলে দেখা যাবে, কার্যত ঠিক দু’বছর পর পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। কিন্তু এখানেও গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হয়েছে তাদের তরফে। তারাও স্পষ্ট জানিয়েছে, কোভিড বিধি উঠে গেলেও মাস্ক, হাত ধোয়া এবং সামাজিক দূরত্বের মতো বিষয়গুলি বহাল থাকবে। আর করোনা পরিস্থিতি কোন দিকে মোড় নিচ্ছে তার দিকেও নজর রাখতে হবে।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, আজ দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ১ হাজার ২২৫। এই একই সময় মৃত্যু হয়েছে ২৮ জনের। দেশে এখনও পর্যন্ত কোভিডের বলি ৫ লক্ষ ২১ হাজার ১২৯ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়ার সংখ্যা ১ হাজার ৫৯৪। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৮৯ হাজার ০০৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সব মিলিয়ে এখন দেশে সক্রিয় করোনা রোগী রয়েছেন ১৪ হাজার ৩০৭ জন। দেশের সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ। বাংলাতেও গত ২৪ ঘণ্টায় এক জনেরও মৃত্যু হয়নি। গতকাল পর্যন্ত টানা ৭ দিন মৃত্যুহীন বাংলা। আপাতত মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ১৯৭ জনের। এদিকে সুস্থতার হার ৯৮.৯২ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *