বিধানসভায় হারের পর প্রথমবার রাজ্যে অমিত শাহ, আগমণ চলতি মাসেই

বিধানসভায় হারের পর প্রথমবার রাজ্যে অমিত শাহ, আগমণ চলতি মাসেই

37c7c425c58b12c74fcc3d6ed6ecab4e

কলকাতা: ১২ এপ্রিল রাজ্যে রয়েছে উপনির্বাচন, ১৬ এপ্রিল ফলাফল। আর ঠিক সেই দিনেই রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ১৬ এবং ১৭ এপ্রিল, দু’দিনের রাজ্য সফরে তিনি আসছেন বলেই আপাতত জানা গিয়েছে। একাধিক সরকারি কর্মসূচি তো আছেই, পাশাপাশি বাংলার দলীয় নেতৃত্ব এবং বিধায়কদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি এমন সম্ভাবনাও প্রবল।  

আরও পড়ুন- নাটকীয় বাঁক, CBI দফতর নয়, সোজা এসএসকেএম-এ পৌঁছলেন অনুব্রত

বিজেপি সূত্রে জানা গিয়েছে, এই মাসেই অমিত শাহের রাজ্যে আসার কথা ছিল, কিন্তু এতদিনে নির্দিষ্ট দিনক্ষণ ঠিক করা হয়নি। তবে এবার জানা গেল যে তিনি ১৬-১৭ তারিখ রাজ্যে থাকছেন। আনুষ্ঠানিকভাবে কী কী কর্মসূচি তাঁর রয়েছে সেটা ঘোষণা এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি। আগামী কয়েক দিনে তা স্পষ্ট হয়ে যাবে বলেই অনুমান। এছাড়াও ২০২১ বিধানসভা নির্বাচনের পর এই প্রথমবার তিনি বাংলা সফরে আসছেন। তাই তাঁর এই সফর ভীষণ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। কারণ এই ক’দিনে অনেক কিছুই ঘটে গিয়েছে রাজ্যে। তিনি এসে সেই সংক্রান্ত বিষয়ে কোনও মন্তব্য করেন কিনা, এখন সেটাই দেখার।

ভোট পরবর্তী হিংসা থেকে শুরু করে হালের রামপুরহাট, ঝালদা কাণ্ড, সব নিয়ে বেশ চাপে রয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। বিজেপি বারংবার কেন্দ্রীয় সরকারের কাছে এইসব ইস্যু তুলে ধরে সরব হয়েছে। সিবিআই চাওয়া থেকে রাষ্ট্রপতি শাসন জারি হোক, এমন দাবিও তোলা হয়েছে। অন্যদিকে, রাজ্যপালের অপসারণ ইস্যু নিয়ে সম্প্রতি অমিত শাহের সঙ্গে দেখা করেছিল তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায়। রামপুরহাট কাণ্ড নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছিল। এখন এই আবহে অমিত শাহের বঙ্গ সফর কোন মোড় নেয় তাই দেখতে হবে।

আরও পড়ুন- বোমার আঘাতে নিমেষে মাটিতে লুটিয়ে পড়লেন ভাদু, কী ভাবে ‘খুন’? প্রকাশ্যে CCTV ফুটেজ

রাজ্য বিজেপি নেতৃত্বও এইবার বড় সুযোগ পেয়ে যাবে নিজেদের বক্তব্য তুলে ধরতে রাজ্যের বিভিন্ন ইস্যুতে। তারা এই সুযোগ কখনই হাতছাড়া হতে দেবে না। এসএসসি দুর্নীতি থেকে শুরু করে বাংলার আইনশৃঙ্খলার অবস্থা সম্পর্কে তারা যে অমিত শাহের সঙ্গে আলোচনা করতে চাইবে তা বলাই বাহুল্য। পাশাপাশি আরও জানা গিয়েছে, বিধানসভা ভোটের পর রাজ্যে বিজেপির ঠিক কী অবস্থান সেই সম্পর্কে জানতে চাইবেন অমিত শাহ। একই সঙ্গে সমগ্র পরিস্থিতি নিয়ে বঙ্গ বিজেপির কী বক্তব্য সেটাও শুনবেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

লক্ষ্য মতুয়া ভোট! ফের বাংলায় আসছেন অমিত শাহ

লক্ষ্য মতুয়া ভোট! ফের বাংলায় আসছেন অমিত শাহ

e0639aa9d0da3bf74c17e5c6afdc0900

কলকাতা: জানুয়ারিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকে ঘিরে দক্ষিণবঙ্গ বিশেষত বনগাঁ অঞ্চলের প্রত্যাশা ছিল তুঙ্গে। ৩০ জানুয়ারি বনগাঁর ঠাকুরনগরে জনসভা করার কথা ছিল তাঁর। কিন্তু প্রজাতন্ত্র দিবসে কৃষক আন্দোলনকে ঘিরে অশান্তি এবং তারপর দিল্লিতে বোমাবাজির কারণে শেষ মুহূর্তে বঙ্গ সফর বাতিল করেন অমিত শাহ। এবার ইঙ্গিত মিলল তাঁর সফরের নতুন সূচির।

আগামী ১০ ও ১১ ফেব্রুয়ারি দু’দিনের সফরে পশ্চিমবঙ্গে আসতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী, এদিন এমনটাই ইঙ্গিত মিলেছে বিজেপি সূত্রের খবরে। দিন কয়েক আগে ঠাকুরনগরের সফর বাতিল করার পর অমিত শাহ জানিয়েছিলেন শিগগিরই ফের সফরের ব্যবস্থা করবেন তিনি। শুধু তাই নয়, দলীয় কর্মীদের উদ্দেশ্যে তাঁর সভার জন্য তৈরি করা মঞ্চ না ভাঙার নির্দেশও দেওয়া হয়েছিল। সেই সূত্রেই ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে অমিত শাহের বঙ্গ সফরের সম্ভাবনা তৈরি হয়েছে।

গেরুয়া শিবির সূত্রের খবর, আগামী ১১ ফেব্রুয়ারি ঠাকুরনগরে সভা করতে পারেন অমিত শাহ। এলাকার মতুয়া সম্প্রদায়ের সঙ্গে কথা বলা এবং নাগরিকত্ব সংশোধনী আইনের (CAA) বিষয়ে তাঁদের আশ্বাস দেওয়াই স্বরাষ্ট্রমন্ত্রীর এবারের সফরের মূল উদ্দেশ্য, মনে করছে রাজনৈতিক মহল। বস্তুত কেন্দ্র সরকারের সিএএ আইন নিয়ে দীর্ঘদিন ধরেই বিতর্ক তৈরি হয়েছে বাংলার মতুয়া সম্প্রদায়ের মধ্যে। বনগাঁর বিজেপি সাংসদ তথা মতুয়া সম্প্রদায়ের প্রধান শান্তনু ঠাকুর স্বয়ং এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করেছেন। চেয়েছেন মতুয়াদের নিরাপত্তা। স্বরাষ্ট্রমন্ত্রীর আগামী সফরের লক্ষ্য এখন তাই মতুয়া ভোট ব্যাঙ্ক।

উল্লেখ্য, রথযাত্রা কর্মসূচি উপলক্ষ্যে অমিত শাহের সফরের আগেই রাজ্যে আসছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। ফেব্রুয়ারি মাসের ৬ ও ৯ তারিখ তিনি বাংলায় সফর করবেন। জানুয়ারির ৩০ তারিখ দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের অফিসের সামনে বিস্ফোরণের জেরে অমিত শাহের রাজ্য সফর বাতিল হয়েছিল। বদলে সেদিন ঠাকুরনগরে হাজির ছিলেন মুকুল রায় শুভেন্দু অধিকারী সহ বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

রাতে এসে রাতেই ফিরবেন শাহ! পুজো দিয়ে বৈঠক, কর্মী আবাসে ভোজন!

রাতে এসে রাতেই ফিরবেন শাহ! পুজো দিয়ে বৈঠক, কর্মী আবাসে ভোজন!

4ecbdef5d758944d44ab115471635511

 
কলকাতা: লোকসভা নির্বাচনে বিরাট সাফল্যের পর এবার বিজেপির পাখির চোখ বাংলা বিধানসভা নির্বাচন৷ নির্বাচনের আগে দলের অন্দরে বেড়ে ওঠা কোন্দল মেটাতে আরও একবার বাংলা আসছেন অমিত শাহ৷ দু’দিনের সফরে রয়েছে গুচ্ছ কর্মসূচি৷

আজ রাতেই বাংলায় মাটিতে পা রাখবেন অমিত শাহ৷ জানা গিয়েছে, শুক্রবার দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দেবেন অমিত শাহ৷ সকালে ১০টা নাগাদ দক্ষিণেশ্বরে বিশেষ পুজোয় অংশ নেবেন তিনি৷ ওই দিন বিশিষ্ট সঙ্গীতশিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে যাবেন৷ থাকবেন বিজেপির হেভিওয়েট নেতারও৷ অজয় চক্রবর্তীর বাড়ি হয়ে নিউটাউনে এক দলিত পরিবারে মধ্যাহ্নভোজ করবেন অমিত শাহ৷

লোকসভা নির্বাচনের আগে দলিত কর্মীদের বাড়তি পাত পেরে খেয়ে গিয়েছিলেন অমিত শাহ৷ উত্তরবঙ্গের নকশালবাড়ি ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্র ভবানীপুরেও দলীয় কর্মীদের খাওয়াদাওয়া করে গিয়েছিলেন শাহ৷ এবার জঙ্গলমহল থেকে কলকাতা, বৃহস্পতি ও শুক্রবার অমিত শাহের কর্মসূচি ঘিরে নতুন করে তপ্ত হতে শুরু করেছে বঙ্গ রাজনীতির ময়দান৷

আজ রাতেই বুধবারই কলকাতায় পা রাখছেন অমিত শাহ৷ রাতে থাকবেন রাজারহাটের একটি পাঁচতারা হোটেলে৷ তার পর টানা ২ দিনের কর্মসূচি৷ যাবেন বাঁকুড়ায়৷ বৃহস্পতিবার সকালে হেলিকপ্টারে যাবেন বাঁকুড়ায়৷ সেখানে রবীন্দ্র ভবনে রাঢ়বঙ্গের সাংগঠনিক জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন৷ বিকেলে ফিরবেন কলকাতায়৷ শুক্রবার সকালে দক্ষিণেশ্বরে পুজো দিয়ে পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়ি হয়ে বিধাননগরের ইজেডসিসিতে যাবেন৷ দলীয় নেতৃত্বের সঙ্গে করবেন বৈঠক৷ শুক্রবার রাতে বাংলা থেকে দিল্লি উড়ে যাবেন দিল্লি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *