একজনের হয়ে আরেকজনের ভোট! সরানো হল প্রিসাইডিং অফিসারকে

একজনের হয়ে আরেকজনের ভোট! সরানো হল প্রিসাইডিং অফিসারকে

bd997e18b1e1992aea5d80a97c50f55a

কলকাতা: মাত্র দুই জায়গায় নির্বাচন হচ্ছে, কিন্তু সকাল থেকে যা উত্তাপ ছড়িয়েছে রাজ্যে তা যে কোনও ভোটের সঙ্গেই তুলনায় চলে আসবে। আসানসোল এবং বালিগঞ্জ উপনির্বাচন নিয়ে ইতিমধ্যেই বিজেপি-তৃণমূল সংঘাত লেগে গিয়েছে। একে অপরের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছে ইতিমধ্যেই। আবার সকাল থেকেই ‘রিগিং’ নিয়ে অভিযোগ তুলছে বিজেপি। দুই কেন্দ্রেই সমান উত্তেজনা। এবার বারাবনীতে সরানো হল প্রিসাইডিং অফিসারকে। বড় অভিযোগের ভিত্তিতেই এই সিদ্ধান্ত কমিশনের।

আরও পড়ুন- ‘দেবাংশুকে তৃণমূলে এনেছেন’, বলতেই ফাঁসলেন ‘তৃণমূলের মিডিয়া মুখপাত্র’

জানা গিয়েছে, বারাবনীতে একজনের হয়ে আরেকজন ভোট দিচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছিল। সেই প্রেক্ষিতে নির্বাচন কমিশনের তরফে সরিয়ে দেওয়া হয়েছে ওই বুথের প্রিসাইডিং অফিসারকে। একই সঙ্গে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। এই বারাবনীতেই আবার এক বুথে বিজেপি এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ তুলে সরব হয়েছেন প্রার্থী অগ্নিমিত্রা পল। পুলিশের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েন তিনি। বারাবনীর ২৪১ নম্বর বুথে এই ঘটনা ঘটেছে বলে শোনা গিয়েছে।

তবে তৃণমূল সকাল সকাল অগ্নিমিত্রার বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়েছে। সশস্ত্র নিরাপত্তা রক্ষী নিয়ে ভোট কেন্দ্রে ঢোকার অভিযোগ তুলে আসানসোলের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে সরব হয়েছে তারা। যদিও এর আগেই বড় অভিযোগ তুলে কমিশনের দারস্থ হয়েছিলেন অগ্নিমিত্রা। তাঁর অভিযোগ ছিল, আসানসোলের একাধিক বুথে রাজ্য পুলিশ রয়েছে। বিভিন্ন বুথে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *