‘অসংবেদনশীল’ মমতার মুখ্যমন্ত্রী থাকা উচিত নয়! সমালোচনায় নির্ভয়ার মা

‘অসংবেদনশীল’ মমতার মুখ্যমন্ত্রী থাকা উচিত নয়! সমালোচনায় নির্ভয়ার মা

171a0f7745534df57d107ff5e3c0e8db

কলকাতা: তৃণমূল পঞ্চায়েত সদস্যের ছেলের বিরুদ্ধে নাবালিকা ধর্ষণের অভিযোগে শোরগোল বাংলায়৷ হাঁসখালি কাণ্ড নিয়ে জাতীয় স্তরেও শোরগোল শুরু হয়ে গিয়েছে। ঘটনাকে আরও কুৎসিত মোড় দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মন্তব্য। এই ঘটনা ধর্ষণ, অন্তঃসত্ত্বা না লাভ অ্যাফেয়ার্স, সেটা কি তদন্ত করে দেখেছেন? এমনই মন্তব্য করেছিলেন তিনি। মমতার এই কথা শুনে অধিকাংশ সকলে হতবাক। বিরোধীরা তাঁকে তো নিশানা করছেই, এবার মমতার সমালোচনা করলেন নির্ভয়ার মা।

আরও পড়ুন- ‘দেবাংশুকে তৃণমূলে এনেছেন’, বলতেই ফাঁসলেন ‘তৃণমূলের মিডিয়া মুখপাত্র’

ধর্ষণ নিয়ে মমতা যদি এত অসংবেদনশীল হন তা হলে মুখ্যমন্ত্রীর পদ তাঁর জন্য নয়! ঠিক এমন ভাষাতেই বাংলার মুখ্যমন্ত্রীর সমালোচনা করলেন ২০১২ সালে দিল্লিতে গণধর্ষণের শিকার হওয়া নির্ভয়ার মা আশাদেবী। তাঁর স্পষ্ট কথা, এক জন মুখ্যমন্ত্রীর কাছে এমন মন্তব্য একদম প্রত্যাশিত নয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পর মুখ খুলেছেন নির্যাতিতার বাবা-মাও। তাদের বক্তব্য, মেয়ে কখনই অন্তঃসত্ত্বা ছিল না। ওই নাবালিকার বাবা প্রশ্ন তুলেছেন, মুখ্যমন্ত্রী হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ওই কথা বললেন কী করে? তবে এই প্রথম নয়, এর আগেও ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর করা মন্তব্য নিয়ে বিতর্ক হয়েছে। ২০১২ সালেই পার্ক স্ট্রিট গণধর্ষণের ঘটনাকে তিনি ‘ছোট ঘটনা’ হিসেবে অভিহিত করেছিলেন।

হাঁসখালির ঘটনা নিয়ে মমতা গতকাল আরও বলেছেন, নাবালিকার মৃত্যু হয়েছে ৫ তারিখ৷ পুলিশ ঘটনার কথা জানতে পেরেছে ১০ তারিখ৷ তাঁর কথায়, এই মৃত্যু নিয়ে কোনও জটিলতা থাকলে ৫ তারিখেই অভিযোগ দায়ের করা হল না কেন? কেন দেহ পুড়িয়ে দেওয়া হল? তাহলে তথ্য মিলবে কোথা থেকে? ওই নাবালিকা ধর্ষিতা হয়েছিল নাকি অন্তঃসত্ত্বা ছিল, নাকি শরীর খারাপ বা অন্য কোনও কারণ ছিল, তা জানা যাবে কী করে? মুখ্যমন্ত্রী জোরের সঙ্গে বলেন, এখানে প্রেমের সম্পর্ক তো ছিলই৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *