অমিতের বঙ্গ সফর আচমকা স্থগিত! নেপথ্যে কী কারণ

অমিতের বঙ্গ সফর আচমকা স্থগিত! নেপথ্যে কী কারণ

2fc8bf584b447daa5000d80f6c64b2f1

কলকাতা: আগামী ১৬ এপ্রিল, যেদিন রাজ্যে ভোটের ফলাফল সেদিন বাংলায় আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। বাংলার দলীয় নেতৃত্ব এবং বিধায়কদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি এমন সম্ভাবনাও ছিল। কিন্তু এখন জানা গেল যে তাঁর এই বঙ্গ সফর আপাতত বাতিল হয়েছে। নির্দিষ্ট দিনে আর বাংলায় আসছেন না তিনি। কিন্তু কেন? সেই বিষয়ে ইঙ্গিত দিয়েছে বঙ্গ বিজেপি শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন- রত্নার বাড়িতে বিশাল বিক্ষোভ, বেহালার গুলিকাণ্ডে তৃণমূল যুবনেতার ওপর ‘কোপ’ 

চলতি সপ্তাহে বাংলা সফরে এলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের এটা প্রথম বঙ্গ সফর হত ২০২১ বিধানসভা নির্বাচনের পর। দু’দিনের রাজ্য সফরে আসার কথা ছিল তাঁর তাই মনে করা হচ্ছিল, রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করবেন তিনি। আবার রাজ্যের বর্তমান যা পরিস্থিতি তার প্রেক্ষিতে তিনি মন্তব্য করতে পারেন বলে অনুমান ছিল। কিন্তু আপাতত তার কিছুই হচ্ছে না। বিজেপি সূত্রে খবর, ১৬ এপ্রিল বাগডোগরা বিমানবন্দরে অমিত শাহের বিমান অবতরণ করার কথা ছিল। কিন্তু এখন সেই বিমানবন্দরের সংস্কারের কাজ চলার জন্য তাঁর এই সফর বাতিল করা হয়েছে। আসলে বাগডোগরায় নেমে কোচবিহার যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর। তারপর নিউ জলপাইগুড়িতে নতুন একটি ট্রেনের উদ্বোধন করার কথা ছিল। সেসব আপাতত স্থগিত রাখা হল।

ভোট পরবর্তী হিংসা থেকে শুরু করে হালের রামপুরহাট, ঝালদা কাণ্ড, হাঁসখালি, সব নিয়ে বেশ চাপে রয়েছে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেস। বিজেপি বারংবার কেন্দ্রীয় সরকারের কাছে এইসব ইস্যু তুলে ধরে সরব হয়েছে। সিবিআই চাওয়া থেকে রাষ্ট্রপতি শাসন জারি হোক, এমন দাবিও তোলা হয়েছে। অন্যদিকে, রাজ্যপালের অপসারণ ইস্যু নিয়ে সম্প্রতি অমিত শাহের সঙ্গে দেখা করেছিল তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন, সুদীপ বন্দ্যোপাধ্যায়। রামপুরহাট কাণ্ড নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছিল। এখন এই আবহে অমিত শাহের বঙ্গ সফর কোন মোড় নেয় তাই দেখার আগ্রহ ছিল অনেকের। আবার সম্প্রতি সংসদে ‘বাংলায় গেলে মরতে হবে’ এমন মন্তব্য করেছিলেন শাহ। তারপরে তাঁর বাংলা সফর যে অন্য আলোড়ন সৃষ্টি করত তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *