জয়ী বাবুল, আসানসোলে জয়ের দোরগোড়ায় তৃণমূলও

জয়ী বাবুল, আসানসোলে জয়ের দোরগোড়ায় তৃণমূলও

0268d87d5e2342fd07a6e28337a9630f

কলকাতা: দুই কেন্দ্রে একেবারে যাকে বলে সবুজ ঝড়। বিরাট ব্যবধানে এগিয়ে থেকে প্রায় জয় নিশ্চিত করে ফেলছে তৃণমূল কংগ্রেস। শেষ পাওয়া খবর বলছে, বালিগঞ্জে জিতে গিয়েছেন বাবুল সুপ্রিয়। তিনি ইতিমধ্যেই বিজেপিকে কটাক্ষ করে বলেছেন যে, মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। অন্যদিকে, আসানসোলে প্রায় জয়ের দোরগোড়ায় তৃণমূলের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা। তিনি আবার এই ফলকে ঐতিহাসিক বলেই দাবি করছেন।  

আরও পড়ুন- ক্যান্সার আক্রান্ত স্ত্রী ও দুই অসহায় ছেলেকে ছেড়ে পালাল বাবা

জানা গিয়েছে, বালিগঞ্জে ২০ হাজার ০৩৮ ভোটে জয়লাভ করেছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী বাবুল সুপ্রিয়। ওদিকে ১৪ রাউন্ডের শেষে আসানসোলে ১ লক্ষ ৯৯ হাজার ভোটে এগিয়ে ঘাসফুলের শত্রুঘ্ন সিনহা। ইতিমধ্যেই এই ফলাফল নিয়ে টুইট করে বার্তা দিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ”আসানসোল এবং বালিগঞ্জের ভোটারদের আমি ধন্যবাদ জানাই আমাদের তৃণমূল প্রার্থীদের পক্ষে জনমত দেওয়ার জন্য।” যদিও জয়ের মাঝেও ভোট শতাংশ নিয়ে চিন্তা থাকবে তৃণমূলের। কারণ বালিগঞ্জ ভোট তাদের অনেক কমেছে। উলটে দারুণ লড়াই করেছে সিপিএম। গতবারের বিধানসভা ভোটের তুলনায প্রায় ২০ শতাংশ বেড়েছে বামেদের ভোটের হার। তৃণমূলের ভোট কমেছে প্রায় ১৭ শতাংশ।

তৃণমূলের এই ভোট কমে যাওয়ার ব্যাপারটাকেই নিজেদের ‘জয়’ হিসেবে দেখছে বঙ্গের ভারতীয় জনতা পার্টি শিবির। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কথায়, ভোট শতাংশ কমেছে তৃণমূলের, আগামী দিনে তার পতন ঘটবে। যদিও দুই জায়গায় বড় জয়ের ইঙ্গিতই মিলছে তৃণমূল কংগ্রেসের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *